Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সচেতনতাই সুস্থ হবার নেপথ্যে

করোনা থেকে ফেরা ফুল দিয়ে শুভেচ্ছা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০২০, ১২:০২ এএম

দেশে করোনা আক্রান্তের লাইনটা শুরুর দিকে ছোট থাকলেও সময়ের সঙ্গে পাল্লা দিয়ে দীর্ঘ হচ্ছে। আতঙ্কিত হচ্ছে সাধারণ মানুষ। তবে, আতঙ্কের মধ্যেও আশার খবর করোনা মানেই মৃত্যু নয়। করোনা থেকে ফিরে আসা যায়। ফেরা যায় আপন নীড়ে। চিকিৎসকের পরামর্শ আর নিজেদের সচেতনতাই রয়েছে এই সুস্থ হবার নেপথ্য। গতকাল দেশে বিভিন্ন স্থানে করোনাকে জয় করে বাসায় ফিরলেন ব্যাংক কর্মকর্তা, শিশুসহ অনেক সাধারণ মানুষ। সুস্থ হওয়া প্রত্যেকের হাতে একটি করে গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন চিকিৎসকরা।

কুমিল্লা : কুমিল্লার বুড়িচংয়ে করোনা জয়ী দুই শিশুসহ সাত জনকে শুভেচ্ছা জানিয়েছেন চিকিৎসকরা। নিয়ম মাফিক কোয়ারেন্টিন পালন ও সঠিকভাবে ওষুধ সেবনে সাত জন করোনা মুক্ত হয়েছেন। গতকাল সকালে বুড়িচং স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. মীর হোসেন মিঠু এ তথ্য জানান। সুস্থরা হলেন জিয়াপুর গ্রামের দুই শিশু মোহাম্মদ সুদাইব, মোহাম্মদ আব্দুল্লাহ এবং তাদের ফুপু নার্গিস আক্তার। শিশু দু’টির দাদি ঢাকায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। সুস্থ হওয়া অন্যরা হলেন বুড়িচং স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. মনির হোসেন, গাড়ি চালক সাগর, বালিখাড়া গ্রামের মা সাথী আক্তার ও ছেলে মাহতাব।

বরিশাল : বরিশালের বাকেরগঞ্জের ব্যাংক কর্মচারী গাজী বজলুর রহমান। উপজেলার প্রথম এবং এখন পর্যন্ত একমাত্র করোনা রোগী। চিকিৎসকদের পরামর্শ আর নিজেদের সুস্থ হওয়ার তাগিদে করোনা থেকে মুক্ত হয়েছেন।
দিনাজপুর : দিনাজপুরে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে চার জন সম্প‚র্ণ সুস্থ হয়ে মঙ্গলবার (৫ মে) বাড়ি ফিরেছেন। তারা হলেন জেলা সদরের নয়নপুর এলাকার মো. সোহাগ হোসেন, একই এলাকার বীর বীক্রম, ফুলবাড়ী উপজেলার এনামুল হক এবং নবাবগঞ্জ উপজেলার সামিউল ইসলাম। তারা সবাই গত ১৪ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। করোনা থেকে মুক্তি পাওয়া সোহাগ হোসেন বলেন, ‘২০ দিনের বেশি যুদ্ধ করেছি। সরকারি বিধিবিধান মেনে চলেছি। করোনা রোগীদের খারাপ চোখে না দেখতে সমাজের মানুষের প্রতি আহ্বান জানান তিনি।

সিলেট : সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ করোনা আক্রান্ত রোগী। বুধবার (৬ মে) দুপুরে ছাড়পত্র দিয়ে তাদের প্রত্যেকের হাতে একটি করে গোলাপ ফুল তুলে দিয়ে বিদায় দিয়েছেন হাসপাতালের চিকিৎসকরা। শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আরএমও ডা. সুশান্ত কুমার মহাপাত্র বলেন, বুধবার দুপুরে সুস্থ হওয়া পাঁচজন রোগীকে ছাড়পত্র দেওয়া হয়েছে। রোগীদের প্রত্যেকেই পুরুষ।

ফেনী : ফেনীতে করোনা জয় করে বাড়ি ফিরলেন দুই যুবক। এদের মধ্যে একজনের বাড়ি ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের প‚র্বমধু গ্রামে ও অপরজন সোনাগাজী পৌরসভার উত্তর চরছান্দিয়া গ্রামের বাসিন্দা। গতকাল বিকেলে ছাড়পত্র পেয়ে তারা নিজ বাড়ি ফিরে যান। ছাড়পত্র পাওয়া সোনাগাজী উপজেলার ওই যুবক মুঠোফোনে বলেন, ফেনী ট্রমা সেন্টারের কর্তব্যরত ডাক্তার-নার্সরা সব সময় সাহস দিতেন। বলতেন খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে বাড়ি ফিরতে পারব। সকালে ছাড়পত্র দেয়া হবে জেনে খুব ভালো লেগেছে।

 



 

Show all comments
  • jack ali ৭ মে, ২০২০, ৫:৪৮ পিএম says : 0
    May Allah protect us from cononavirus. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ