Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আগামী সপ্তাহ থেকে ইবিতে অনলাইনে ক্লাস শুরুর আহ্বান

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ৭:৪০ পিএম

বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণকালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম যথাসম্ভব চালু রাখতে অনলাইনে ক্লাশ নেয়ার বিষয়ে ডিন ও বিভাগীয় সভাপতিদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী।

বুধবার ভিসির অফিস কক্ষে প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা ও অনুষদীয় ডীন, বিভাগীয় সভাপতিবৃন্দের সাথে ভিডিও কনফারেন্স করেন ভিস।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগকে সেশন জ্যাম মুক্ত রাখতে ক্যাম্পাস খোলার আগ পর্যন্ত সকলকে অনলাইনে ক্লাস নেয়ার জন্য আহ্বান জানান ভিসি ড. রাশিদ আসকারী।

এব্যাপারে ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী বলেন, আগামী সপ্তাহ থেকে ব্যাপকভাবে অনলাইনে ক্লাস শুরু হবে। আমরা কোনভাবেই চাইনা ইসলামী বিশ্ববিদ্যালয় সেশন জ্যামের মুখোমুখি হোক। করোনা পরিস্থিতি সাহসিকতার সাথে মোকাবিলা করার পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর আহ্বানে ইসলামী বিশ্ববিদ্যালয় অন্তর্বর্তীকালীন অনলাইন শিক্ষা চালু করছে। সকল বিভাগীয় সভাপতির সাথে কথা বলে অভূতপূর্ব সাড়া পাওয়া যাচ্ছে। যদি কোন শিক্ষার্থী নেটওয়ার্ক সমস্যার কারণে অনলাইন ক্লাসে সংযুক্ত হতে না পারেন তাহলে যথাযথ প্রমাণ দাখিল করলে পরবর্তীতে নিশ্চয়ই বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

Show all comments
  • মো: সুমন শেখ ৬ মে, ২০২০, ১১:০৯ পিএম says : 0
    খুব ভালো একটা উ্দ্যোগ। কিন্তু অনেক শিক্ষার্থীর স্মার্ট ফোন নাই। সেই সকল শিক্ষার্থীর ক্ষেত্রে কি হবে??
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ