Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

৯০ বছরের প্রবীণ এবার সুস্থ হলেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ১২:০২ এএম

এবার করোনায় আক্রান্ত ৯০ বছরের প্রবীণ কাঁচু মিয়া সুস্থ হয়ে বাড়ি ফিরলেন। গতকাল নেত্রকোণার বারহাট্টায় এমন ঘটনা ঘটে। শুধু কাঁচু মিয়া নয় গতকাল সারা দেশে প্রশাসনের কর্মকর্তা, পুলিশ ও শিশুসহ অনেক সাধারণ মানুষ করোনা থেকে মুক্তি পেয়ে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে কিশোরগঞ্জের ভৈরবে ৪৬, নেত্রকোণার বারহাট্টায় ১০ চট্টগ্রাম ৪ কুড়িগ্রাম ও কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ২ জন করে ও বরিশালে ১। করোনা থেকে সুস্থ হওয়ার খবরে মানুষের মাঝে আশার আলো জেগে উঠেছে।

নেত্রকোণা : নেত্রকোণার বারহাট্টায় দশ ব্যক্তির করোনা পজেটিভ শনাক্ত হয়েছিল। এখন তাদের সকলেরই রিপোর্ট নিগেটিভ। ৯০ বছরের বৃদ্ধসহ সকলেই করোনা জয় করেছেন। তাই স্থানীয়রা আনন্দের সাথে বলছেন- দশে দশ। বারহাট্টা এখন করোনামুক্ত।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ১৪ এপ্রিল দেওপুর গ্রামের রিতু আক্তার (২৫), উষা আক্তার (৩৬), বৃষ্টি আক্তার (১৮), জুলহাস মিয়া (৩০) ও শহিদ মিয়া (৪৮), চানপুর গ্রামের রূপসী আক্তার (২০), আসমা ইউনিয়নের আসমা গ্রামের কাঁচু মিয়া (৯০) এবং ১৭ এপ্রিল উপজেলা স্বাস্থ্য প্রকল্পের পরিদর্শক ফারুক আহমেদ (৫৫), হাসপাতালের ওয়ার্ডবয় বিপ্লব তালুকদার (৩৫) ও নিশ্চিন্তপুর গ্রামের জাকির হোসেনের (২৪) করোনা পজেটিভ শনাক্ত হয়।

কুড়িগ্রাম : এবার ফুলবাড়ীর পরে কুড়িগ্রামের রৌমারীতে করোনা ভাইরাসে আক্রান্ত দুই যুবক সুস্থ হয়ে বাড়ি ফিরলেন। ওই উপজেলায় দুই যুবক সুস্থ হওয়ার খবরে মানুষের মাঝে আশার আলো জেগে উঠেছে। এর আগে কুড়িগ্রামের প্রথম করোনা রোগী এবং তা রৌমারীতে প্রথম করোনা পজিটিভ শনাক্ত হন গোলাম মোস্তফা (১৭) নামের যুবক। গতকাল মঙ্গলবার দুপুরে গত ২১দিন অতিবাহিত হওয়ার পর আনুষ্ঠানিকভাবে তাকে আইসোলেশন থেকে সুস্থতার পর বাড়িতে যাওয়ার অনুমতি দেয় উপজেলা স্বাস্থ্যবিভাগ। পাশাপাশি অপর শনাক্ত হওয়া নূরুল ইসলাম (২৪) নামে একই উপজেলায় ৩য় আক্রান্ত যুবকও সুস্থ হয়ে বাড়ি ফিরেন। গতকাল দুপুরে তাদের দুইজনকে আনুষ্ঠানিকভাবে রৌমারী উপজেলা স্বাস্থ্যবিভাগ ছাড়পত্র প্রদান করে।

বরিশাল : বরিশালের উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এই প্রথম করোনাভাইরাসকে জয় করে ২১ দিন পর বাড়ি ফিরলো ৯ বছরের শিশু রাহাত ফরাজী। গত সোমবার দুপুরে সে তার বাবার সঙ্গে নিজ বাড়িতে ফিরে যায়। রাহাত বরিশালের বাবুগঞ্জ উপজেলার মধ্য রাকুদিয়া গ্রামের শিমুল ফরাজীর ছেলে।

চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগর পুলিশের প্রথম করোনা আক্রান্ত কনস্টেবল শাহেদ মিয়াসহ চারজন করোনা জয় করে ফিরেছেন। গতকাল দেড়টায় আন্দরকিল্লা জেনারেল হাসপাতাল থেকে ছাড়া পেয়ে তারা মনুসরাবাদ পুলিশ লাইনসে যান। সেখানে তারা আরো ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবেন। এরপর কর্মে যোগ দেবেন। এই নিয়ে নগর পুলিশের পাঁচ সদস্য সুস্থ হলেন।

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত দুই ব্যক্তি সুস্থ হয়েছেন। টানা কয়েক দিন হাসপাতালে থেকে সম্প‚র্ণ সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেন তারা। সম্পর্কে ওই দুজন জামাই-শ্বশুর। তারা হলেন, উপজেলার হোসেন্দী চরপাড়া গ্রামের মো.আলম মিয়া (৩২)ও চরতেরটেকিয়া গ্রামের মো.উসমান মিয়া(৬৫)।

ভৈরব (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জের ভৈরবে করোনায় আক্রান্ত ৪৬ জন রোগীর মধ্যে ৩৬ জন রোগীই করোনাকে জয় করেছেন। এর মধ্যে ২৩ জন রোগী ভৈরবের প্রাতিষ্ঠানিক কোয়ারেইন্টিন ট্রমা সেন্টার থেকে, নিজ বাসা থেকে ৫ জন, কিশোরগঞ্জ থেকে ৬ জন এবং ঢাকা থেকে ২ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। হাসপাতাল কর্তৃপক্ষ তাদেরকে সুস্থতার ছাড়পত্র ও ফুল দিয়ে শুভেচ্ছার মাধ্যমে হাসপাতাল থেকে বিদায় দিয়েছে। এদের মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা ভ‚মি কর্মকর্তা, হাসপাতালের আবাসিক চিকিৎসক, পুলিশ সদস্য রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ