Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

একদিনে সর্বোচ্চ ২৩৯ পুলিশ সদস্য আক্রান্ত

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ১২:০২ এএম

দেশে গত ২৪ঘণ্টায় নতুন করে ২৩৯জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, যা একদিনে সর্বোচ্চ। সবমিলিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন ১১৫৩জন পুলিশ। আর এ পর্যন্ত ৫পুলিশ সদস্য করোনায় মৃত্যুবরন করেছেন। গতকাল মঙ্গলবার পুলিশ সদর দফতর থেকে এ তথ্য পাওয়া গেছে।
ওই সূত্রে জানা গেছে, ঢাকাসহ সারাদেশে সর্বশেষ ৫মে পর্যন্ত ১১৫৩পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। গত রোববার ও সোমবার আক্রান্তের সংখ্যা ছিল যথাক্রমে ৮৫৪ ও ৯১৪।
সারাদেশের পুলিশের বিভিন্ন ইউনিটের তথ্য-উপাত্ত যোগ করে দেখা গেছে, পুলিশে করোনা আক্রান্ত সন্দেহে আইসোলেশনে রয়েছে ৩১৫জন এবং আক্রান্তদের সংস্পর্শে আসায় ১২৫০জন কর্মকর্তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ পর্যন্ত ৮৫জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা দৈনিক ইনকিলাবকে বলেন, মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সুরক্ষিত থাকতে পারেন, সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে। সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ ও ব্যবহার নিশ্চিত করা হচ্ছে। তিনি বলেন, হাসপাতালগুলোতে পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করা হচ্ছে। চিকিৎসার পাশাপাশি তাদের মনোবল যেন অটুট থাকে এজন্য ঊর্ধ্বতন অফিসাররা এবং তাদের লাইন চিফরা তাদের হাসপাতালে ভিজিট করছেন। এছাড়া অসুস্থদের পরিবারের সদস্যদেও খোঁজ-খবর রাখার জন্য সদরদফতর থেকে স্ব স্ব ইউনিটকে জানানো হয়েছে।



 

Show all comments
  • Md. Kutubuddin ৬ মে, ২০২০, ১:৩৫ এএম says : 0
    আল্লাহ সকলকে নিরাপদে রাখুন ।
    Total Reply(0) Reply
  • ইকবালখান ৬ মে, ২০২০, ৫:১৮ এএম says : 0
    May Allah blessus
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ