Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাউজানে যুবলীগ নেতা বিতান বড়ুয়া হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার : অস্ত্র উদ্ধার

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ৮:০৩ পিএম

রাউজানে হালদা নদীর ডিম সংগ্রহকারী বিতান বড়ুয়া (৩৭) হত্যা মামলার আসামী রাহুল বড়ুয়া (২৬) কে গ্রেপ্তার করেছে রাউজান থানা পুলিশ। হত্যাকান্ডের ৯ দিনের মধ্যে প্রধান আসামীকে আটক করতে সক্ষম হন রাউজান থানা পুলিশ। এ সময় রাহুল বড়ুয়ার স্বীকারোক্তি মোতাবেক হাটহাজারীর মেখল ইউনিয়ন থেকে হত্যাকান্ডে ব্যবহৃত একটি বিদেশী অস্ত্র হাটহাজারী থানার পুলিশ সহায়তায় উদ্বার করা হয়েছে। অস্ত্র উদ্বার অভিযানে নেতৃত্ব দেয় রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহ, রাউজান থানার সেকেন্ড অফিসার আমজাদ হোসেন চৌধুরী, মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই টুটুন মজুমদার, এস আই ইব্রাহিম।
৫ মে মঙ্গলবার দুপুরে রাউজান থানায় সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেছেন রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেপায়েত উল্লাহ পিপিএম। তিনি জানান, ৪ মে সোমবার খাগড়াছড়ি সদরের কুমিল্লা টিলা নামকস্থান থেকে তাকে গ্রেফতার করা হয়। রাহুল বড়ুয়া রাউজান পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের অংকুরী ঘোনা এলাকার অনাদি বড়ুয়ার ছেলে। সে স্বীকার করেছে বালুর কন্ট্রাক্টরী ও জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বিতান বড়ুয়াকে নিজেই গুলি করে হত্যা করে। মঙ্গলবার বিকেলে তাকে চট্টগ্রাম আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
বিতান বড়–য়া হত্যাকান্ডের মামলা ছাড়াও সন্ত্রাসী রাহুল বড়–য়ার বিরুদ্ধে হাটহাজারী থানায় অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে বলে রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহ জানান।
গ্রেফতার প্রসঙ্গে নিহত যুবলীগ নেতা বিতান বড়–য়ার স্ত্রী জয়শ্রী বড়–য়াা বলেন, আমার নিপরাধ স্বামীর হত্যকান্ডের প্রধান আসামী গ্রেফতার হওয়ায় আমি পুলিশের প্রতি কৃতজ্ঞ। আমার স্বামীর হত্যকারীদের আমি ফাসির দাবী জান্নাচ্ছি।
উল্লেখ্য, গত ২৬ এপ্রিল রোববার বিকেল ৪টায় রাউজান পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের অংকুরিঘোনা এলাকার সুমিনু কমপ্লেক্স নামে একটা বৃদ্ধাশ্রমের সামনে তাকে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়। পরদিন তার স্ত্রী জয়শ্রী বড়ুয়া বাদি হয়ে হত্যা মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ