Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাওয়া ফেরীঘাটে ঢাকামুখী যাত্রীদের ঢল, যাত্রীদের চরম দূর্ভোগ

মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ৭:৩৭ পিএম

মাওয়ায় ফেরীঘাটে সকাল থেকে ঢাকামুখী যাত্রীদের ঢল নামে। গার্মেন্টসকর্মী সহ নানা শ্রেণি পেশার মানুষ এখন ঢাকামুখী। সরকার আগামী ১০ তারিখ থেকে দোকানপাট খুলে দেবার সিন্ধান্ত দেওয়ায় এখন লোকজন কর্মস্থলমুখী হতে শুরু করেছে ।

মঙ্গলবার সকাল থেকে মাওয়া ঘাটে ঢাকা মুখী মানুষের জন¯্রােত নামে । যাত্রবিাহী বাস না থাকায় যাত্রীরা বিকল্প ওপায়ে ঢাকায় যাচ্ছে। যাত্রীদের অধিকাংশ বিভিন্ন মার্কেট , দোকান ও ব্যবসা প্রতিষ্ঠানের কর্মকর্তা/কর্মচারী এবং বিভিন্ন ফুটপাতের ব্যবসায়ী। সরকার আগামী ১০ তারিখ থেকে ব্যবসা প্রতিষ্ঠান , শমিংমল ও মার্কেট খুলে দেওয়ার ঘোষণা দেওয়ায় লোকজন কর্মস্থলে ফিরতে শুরু করেছে। কাঠালবাড়ি - শিমুলিয়া ঘাটে যতায়াতে কিছুটা শিথিল থাকায় ঢাকামুখী যাত্রীদের ঢল নামে। যাত্রীদের বত্তব্য গামের্ন্টস , মার্কেট ও দোকানপাট খোলা হচ্ছে অথচ আন্তঃজেলা যাত্রীবাহী বাস চলাচল বন্ধ থাকায় যাত্রীদের যাতায়াতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটস্থ এজিএম মো: শফিকুল ইসলাম জানান শিমুলিয়া-কাওড়াকান্দি নৌ-রুটে এখন দিনের বেলায় ৪টি ও রাতে ৬টি ফেরি চলাচল করছে। জরুরি গাড়ি পারাপারের জন্য এ সকল ফেরি চলাচল সচল রাখা হয়েছে। তবে রাতের বেলায় পণ্যবাহী ট্রাকগুলো পারাপারের জন্য বেশিসংখ্যক ফেরি রাখা হয়েছে। অন্যসব নৌযান বন্ধ থাকায় এখন এসব ফেরিতে শত শত ঢাকামুখী যাত্রী পার হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ