Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যবিপ্রবির পরীক্ষায় আরো ১৯ জনের করোনা শনাক্ত

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ৫:১১ পিএম

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) করোনা ভাইরাস পরীক্ষায় তিন জেলায় আরো ১৯ জন রোগী শনাক্ত করা হয়েছে। মঙ্গলবার এই ফলাফল নিয়ে যবিপ্রবি’র জিনোম সেন্টারে ১২দিনে ১২৩জন করোনা রোগী শনাক্ত হলো। যশোর জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৬৮। পর্যালোচনায় দেখা যাচ্ছে, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১ জেলার মধ্যে যশোরে করোনা রোগীর সংখ্যা ক্রমাগতভাবে বাড়ছেই।

যবিপ্রবি জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান জানান, বিশ্ববিদ্যালয়ের ল্যাবে সোমবার ১২তম দিনে চার জেলার ৯৪জনের নমুনা পরীক্ষা করে ১৯ জন কোভিড-১৯ পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে যশোরের ৫৭ নমুনা পরীক্ষায় ১১জন, ঝিনাইদহের ২৩টি নমুনায় ৭জন, চুয়াডাঙ্গার ১৩টি নমুনায় একজন করোনা পজেটিভ পাওয়া গেছে। এছাড়া মাগুরা জেলার একটি নমুনা পরীক্ষায় নেগেটিভ ফল এসেছে।

সূত্র জানায়, সবমিলিয়ে এখানে মোট ১২৩ জন রোগী সনাক্ত হলো। এর মধ্যে যশোরে ৬৮ জন, ঝিনাইদহে ২৯ জন, নড়াইলে ১২জন ও চুয়াডাঙ্গায় ৭জন রয়েছে। যশোরে সবচেয়ে বেশি। মেহেরপুরে, মাগুরা ও কুষ্টিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা একেবারেই কম। যবিপ্রবিতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ৭টি জেলার নমুনা পরীক্ষা হচ্ছে।

এদিকে, যশোরের সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহীন মঙ্গলবার বিকালে দৈনিক ইনকিলাবকে জানান, যশোরে করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে একজন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মেডিকেল অফিসার, ১৩জন ডাক্তার ও ৩৪জন স্বাস্থ্যকর্মী রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ