Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পে ধান কাটা ও কম্বাইন হার্ভেস্টার মেশিনের উদ্বোধন

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ৩:৫৮ পিএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের ২০২০ বোরো সেচ মৌসুদের ধান কাটা ও কম্বাইন হার্ভেস্টার মেশিনের উদ্বোধন করা হয়। আজ মঙ্গলবার (৫ মে) সকালে উপজেলার ছেংগারচর পৌরসভার ঘনিয়ারপাড় বিলে বোরো সেচ মৌসুমের ধান কাটার মাধ্যমে কম্বাইন হার্ভেস্টার মেশিনের উদ্বোধন করেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলদার।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ও মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প পানি ব্যবহারকারি ফেডারেশনের সভাপতি এবং মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসের সভাপতিত্বে ও মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প পানি ব্যবহারকারি ফেডারেশনের সাধারণ সম্পাদক সরকার মো. আলাউদ্দিনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলদার।

আরো বক্তব্য রাখেন- পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী নকিব আল হাসান, শাখা কর্মকর্তা মো. সালাউদ্দিন, উপ-সহকারি প্রকৌশলী জহিরুল ইসলাম, ইছামতি পানি ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. শাহজাহান প্রধান।

মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেন, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পে উৎপাদিত ধান জাতীয় খাদ্য গ্রীডে অবদান রেখে যাচ্ছে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলদার বলেন, এ বছর মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পে ৪ হাজার ৯শ’ হেক্টর জমিতে সেচের পানি সরবরাহ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ