Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় ২০০০ চিকিৎসক নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ১২:০৩ এএম

করোনাভাইরাস (কোভিড-১৯) চিকিৎসায় রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে দুই হাজার চিকিৎসককে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। গতকাল সোমবার রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
এতে বলা হয়, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশের আলোকে তাদেরকে বাংলাদেশ সিভিল সার্ভিসের (স্বাস্থ্য) ক্যাডারের প্রবেশ পদে জাতীয় বেতন স্কেল, ২০১৫ অনুসারে ২২০০০-৫৩০৬০ টাকা বেতনক্রমে রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে সাময়িকভাবে নিয়োগ প্রদান করা হলো। এরআগে গত ৩০ এপ্রিল তাদেরকে সাময়িকভাবে নিয়োগের সুপারিশ করেছিল পিএসসি। ওই দিন সিনিয়র স্টাফ নার্স পদে পাঁচ হাজার ৫৪ জনও নিয়োগের সুপারিশ করে কমিশন।
৩৯তম (বিশেষ) বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পদ স্বল্পতায় ক্যাডার পদ না পাওয়াদের মধ্য হতে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের সহকারী সার্জন পদে দুই হাজার জনকে নিয়োগের সুপারিশ করা হয়।

 



 

Show all comments
  • Shakil Ashraf Jony ৫ মে, ২০২০, ১:১৪ এএম says : 0
    এ খবর তো আরো একমাস আগে থেকে দেখছি এখন আর ডাক্তার খুঁজে পাবা না যদি স্বেচ্ছাসেবী চাও অভাব হবেনা
    Total Reply(0) Reply
  • Mohammad Bilal ৫ মে, ২০২০, ১:১৪ এএম says : 0
    আগ্রহীরা সরকারের গোলামদের সাথে যোগাযোগ করুন।
    Total Reply(0) Reply
  • Salahuddin Ahamed ৫ মে, ২০২০, ১:১৫ এএম says : 0
    সরকারের প্রত্যেকটা পরিকল্পনায় গলদ।প্রত্যেক টা পরিকল্পনায় সিদ্ধান্ত হীনতা।প্রত্যেক টা যায়গায় সমন্বয় হীনতা।। আর এর ফল স্বরুপ বাংলাদেশের জনগন ভোগান্তি।যা বাংলাদেশের কিউট জনগন বুঝবেও না।আর যারা বুঝবে তাদের কথা শুনার মতো কেউ নাই।।আফসোস লাগে এমন এক্টা দেশে জন্মেছি।।
    Total Reply(0) Reply
  • Jesika Muskan ৫ মে, ২০২০, ১:১৫ এএম says : 0
    ডাক্তার নিয়োগ দিয়েই বা লাভ কি!! কেউ কেউ স্বার্থের জন্য লুকিয়ে থাকবে। আর যারা নিজের প্রাণের মায়া ত্যাগ করে জন সেবা করতে আসবে....তারা সঠিক প্রটেকশন এর অভাবে মরবে। হুম এটাই আমাদের দেশ
    Total Reply(0) Reply
  • Golam Muktadir ৫ মে, ২০২০, ১:১৬ এএম says : 0
    এক দিকে চিকিৎসক নিয়োগ আর অন্যদিকে মার্কেট খোলা
    Total Reply(0) Reply
  • Md. Sihabul Hossain ৫ মে, ২০২০, ১:১৬ এএম says : 0
    এত কম দিয়ে হবে না। আরো ৩ লক্ষ ডাক্তার এবং ৯ লক্ষ নার্স নিয়োগ দেন। আর টেকনোলজিস্ট নিয়োগ দিয়েন ৫০ বছর পরে।
    Total Reply(0) Reply
  • Motasim Billah Munna ৫ মে, ২০২০, ১:১৭ এএম says : 0
    কোনটি আগে জরুরী ছিল : মেডিকেল টেকনোলজীস্ট নাকি ডাক্তার নার্স?? সন্দেহভাজন ব্যক্তির নমুনা সংগ্রহ করে তা টেস্ট করে নিশ্চিত যে করে তাকেই মেডিকেল টেকনোলজীস্ট বলে। অর্থাৎ আগে টেস্ট করে নিশ্চিত হয়ে রোগীর চিকিৎসা দেন ডাক্তার, সেবা করে নার্স। কিন্তু বর্তমানে টেকনোলজীস্ট নিয়োগ না দিয়ে একটি নাটক করল সরকার। তথাপি WHO এর মতে একজন ডাক্তার:৩ জন নার্স: ৫ জন টেকনোলজীস্ট নিয়োগ দেয়ার কথা ছিল। সেক্ষেত্রে ২০০০ ডাক্তারের বিপরীতে ১০০০০ টেকনোলজীস্ট নিয়োগ দিয়ে টেস্ট বাড়ানো ছাড়া অন্য কোন উপায় নেই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ