Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সরকার করোনা মোকাবেলায় ব্যর্থ : ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ১২:০৩ এএম

করোনাভাইরাস মোকাবেলায় সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকার একেক সময় একেকটা তুঘলকি সিদ্ধান্ত নেয়। কিছুদিন আগে সিদ্ধান্ত নিলো যে, গার্মেন্টস ফ্যাক্টরিগুলো বন্ধ হয়ে যাবে। বন্ধ করলো কিন্তু দুইদিন পরে গণ-পরিবহন খোলা রাখলো। ফলে সবাই গ্রামে ছড়িয়ে পড়লো। আবার গার্মেন্টস খুলেছে। তারা এখন ঢাকায়। কিন্তু গার্মেন্টস কর্মৗদের যে নিরাপত্তা সেই নিরাপত্তার ব্যবস্থা নেই। তাদের অনেকেই আক্রান্ত হওয়া শুরু হয়েছে সাভার, আশুলিয়া, গাজীপুর, নারায়ণগঞ্জে।
গতকাল সোমবার রাজধানীতে দুঃস্থ ও কর্মহীন মানুষের মধ্যে রমজান উপলক্ষে উপহার সামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, আমরা বার বার সরকারকে বলেছি সকল রাজনৈতিক দল, বিশেষজ্ঞদের নিয়ে আলোচনায় বসেন পরামর্শ করেন। কিন্তু করেনি। এই দুঃসময়ে কোনো সমালোচনা করতে চাই না। শুধু যে ক্রটি, সমস্যাগুলো আছে সেগুলো দেখিয়ে দিচ্ছি।
তিনি বলেন, পর্যাপ্ত সময় পেলের সরকার সঠিক পথ দেখাতে পারেনি, কারণ তারা এটাকে গুরুত্ব দেয়নি। আবার এখন ত্রাণ বিতরণও সঠিকভাবে করতে পারছে না। মির্জা ফখরুল বলেন, হাসপাতালের যে ব্যবস্থা সেই ব্যবস্থা পর্যাপ্ত না, একেবারেই অপ্রতুল ব্যবস্থা। সকল শ্রেণি পেশার মানুষ আক্রান্ত হচ্ছে। সরকার কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে পারেননি। বরং যেসব সিদ্ধান্ত তারা নিচ্ছে সেই সিদ্ধান্তগুলোর প্রতিটি সমন্বয়হীনতা রয়েছে যার ফলে কখনোই কোনো সঠিক সিদ্ধান্ত নিতে পারছেন না বলেই গোটা দেশে আরো বেশি রকমের দুযোর্গের আশঙ্কা দেখা দিয়েছে। বিএনপির এই নেতা মানুষের এই দুঃসময়ে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ