Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

রাজশাহীর গোদাগাড়ীতে ত্রাণের সাথে সবজি বিতরণ

গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদাদতা | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ৫:৪০ পিএম

রাজশাহীর গোদাগাড়ীতে ত্রাণের সাথে কৃষকদের উৎপাদিত মৌসুমী সজবি বিতরণ করা হচ্ছে। কৃষি বিভাগের এ ব্যতিক্রর্মী উদ্যোগে এলাকার সচেতন মহল ও উপকারভোগিরা দারুন খুশি। একদিকে কৃষক তার উৎপাদিত সবজির নায্য মূল্য পাচ্ছেন অন্যদিকে উপকারভোগিরা টাটকা সবজি পাচ্ছে।

রাজশাহীর জেলা প্রশাসক প্রশাসক মোঃ হামিদুল হক ও রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচাল মোঃ শামছুল হকের নির্দেশনা মোতাবেক উপজেলা কৃষি অফিসারের সার্বিক তত্ত্বাবধানে এবং গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল ইসলাম সরকার সহযোগিতায় গোদাগাড়ী উপজেলায় ত্রাণের সাথে কৃষকের উৎপাদিত সবজি দেয়া হচ্ছে।
কৃষি অফিসের কর্মকর্তা ও কর্মচারীগণ মাঠ পর্যায়ে তদারকি করছেন।
উপজেলা কৃষি অফিসার মোঃ শফিকুল ইসলাম বলেন, ত্রাণের সাথে উপকারভোগিরা বরাদ্ধকৃত ৪১/৪২ টাকায় যে পরিমান, মিষ্টি কুমড়া, লাউ, আলু, পটল, বেগুনসসহ বিভিন্ন প্রকার সবজি পাবেন সেই পরিমান ত্রাণের সাথে দেয়া হচ্ছে। ফলে কৃষক তার উৎপাদিত সবজির ন্যায্য মূল্য পাচ্ছে, ত্রাণের সাথে সবজি দেয়ায় উপকারভোগীদের পুষ্টি চাহিদা পূরণ হবে। কৃষি অফিসের কর্মকর্তা, কর্মচারী কঠোর পরিশ্রম করে এ কাজটি বাস্তবায়ন করছেন।
গোদাগাড়ী উপজেলার অতিরিক্ত কৃষি অফিসার মোঃ মতিয়ার রহমান বলেন, আজ মাটিকাটা ইউনিয়নে ত্রাণের সাথে সবজি বিতরণের কাজটি শেষ করা হয়েছে, আগামীতে পর্যায়ক্রমে অন্য ইউনিয়নে এ কাজটি করা হবে। উপকারভোগি দরিদ্র মানুষগুলো ত্রাণের সাথে সবজি পেয়ে দারুণ খুশি। তিনি আরও বলেন, কোন মধ্য স্বত্ব ভোগি নয় সরাসরি কৃষকের নিকট হতে সবজি নেয়া হচ্ছে ফলে কৃষক উপকৃত হচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ