Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ৩:৪৫ পিএম

ময়মনসিংহের ফুলপুর উপজেলার ভাইটকান্দি বাজার ও বাসষ্ট্যান্ড বাজারে সোমবার দুপুরে অভিযান চালিয়ে মূল্য তালিকা না থাকায় ও বেশি দামে পণ্যবিক্রির কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৃপ্তি কণা মন্ডল এ জরিমানা করে তা আদায় করেন।

ফুলপুর বাসষ্ট্যান্ড কাচাঁ বাজারে অভিযান চালিয়ে মূল্যতালিকা না থাকার কারণে আজাদ স্টোরকে ১ হাজার টাকা, রুবেল স্টোরকে ১ হাজার টাকা, প্রদীপ সাহাকে ৫শ টাকা এবং ভাইটকান্দি বাজারে অভিযান চালিয়ে বেশি দামে পণ্য বিক্রির অভিযোগে মা জননী এন্টারপ্রাইজকে ১ হাজার টাকা জরিমানা করা হয় এবং সাথে সাথে তা আদায় করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় এ জরিমানা করা হয়। এসময় খোলা বাজরে বিক্রি করা খেজুরের দোকানে অভিযান চালিয়ে তাদের সতর্ক করা হয়।

এসময় মূল্য তালিকা দৃশ্যমান স্থানে টানিয়ে রাখার জন্য নির্দেশনা প্রদান করেন এবং সকল ব্যবসায়ীদের উক্ত মূল্য তালিকা অনুসরণ করার জন্য অনুরোধ জানিয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৃপ্তি কণা মন্ডল
বলেন, কোন ব্যক্তি যদি অধিক মুনাফার লোভে দ্রব্যমূল্য বাড়িয়ে দেয়, তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর মঞ্জুরুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এসময় সহযোগিতা করেন উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর মঞ্জুরুল হক, ফুলপুর থানার এসআই অটল সহ পুলিশ ফোর্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ