Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাজেট প্রণয়নে ওয়েবসাইটে মতামত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ১২:০৩ এএম

আসছে জুন মাসে মহান জাতীয় সংসদে আগামী ২০২০-২১ অর্থবছরের বাজেট উপস্থাপন করা হবে। বাজেট প্রণয়নে দেশের সকল শ্রেণী পেশার মানুষের মতামতের মাধ্যমে সরকার বাজেটকে আরও অংশগ্রহণমূলক করার লক্ষ্যে ওয়েবসাইটের মাধ্যম মতামত গ্রহণের উদ্যোগ নিয়েছে। গতকাল অর্থ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অর্থ বিভাগের ওয়েরসাইটে (http://www.mof.gov.bd) গিয়ে জাতীয় বাজেট ২০২০-২১ প্রণয়নে মতামত/পরামর্শ (Opinion/Suggestion for Budget 2020-21 Preparation) এই অপশনে ক্লিক করেই যে কেউ তার মতামত প্রদান করা যাবে।
দেশ বা বিদেশ থেকেও ওয়েবসাইটের মাধ্যমে বাজেট প্রণয়নের ফরম পূরণ করে বাজেট প্রণয়ন সম্পর্কে মতামত ও সুপারিশ দেওয়া যাবে। প্রাপ্ত সব মতামত ও সুপারিশ বিবেচনা করা হবে।

উল্লেখ্য, অর্থ বিভাগের ওয়েবসাইটে (http://www.mof.gov.bd) এবাবের বাজেটের সব তথ্য ও গুরুত্বপূর্ণ দলিলও পাওয়া যাবে, যে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান পড়তে ও ডাউনলোড করতে পারবেন।



 

Show all comments
  • খান গোলাম মোস্তফা ১১ মে, ২০২০, ২:২৮ পিএম says : 0
    আমি ১৮ তম গ্রেডের একজন সরকারি কর্মচারী।আমার মা বাবা সহ পরিবারের সদস্য ৬ জন।বারো বছর চাকরি করলাম কিন্তু কোন টাইম স্কেল পাইলাম না।যা বেতন আসে তাতে করে সংসারের ব্যয়ভার বহন করা কষ্টকর। প্রজাতন্ত্রের একজন কর্মচারী যদি পরিবারের সদস্যদের নিয়ে এ রকম চিন্তিত থাকে তবে কাজের আগ্রহ থাকবে কতটুকু এটাই ভাবার বিষয়। তাই আমার মন্তব্য এবারের বাজেটে নিম্ন গ্রেডের কর্মচারীদের বেতনের দিকে বিশেষ দৃষ্টি দেয়া হোক এবং গ্রেড ব্যবধান কমিয়ে নিম্ন আয়ের কর্মচারীরা যেন ভালভাবে বেচে তাদের কাজ ১০০% সরকারকে দিতে পারে সেই রকম একটা পে কমিশন গঠন করা হোক।
    Total Reply(0) Reply
  • ইউসুফ টি ষটোর নাংগলকোট কুমিল্লা ৯ জুন, ২০২০, ১১:৫৬ এএম says : 0
    আমাদের মতো খুদ্র ব্যাভসায়িদের জন্য একটি অপসান রাখুন তাহা হইলে আমরা দুই মুটো ডাউল ভাত খেতে পারবো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজেট

১৩ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ