Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা মোকাবেলায় আইসিডিডিআরবি’কে ইউনিলিভারের সহায়তা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ৭:৪৭ পিএম

করোনাভাইরাস মোকাবেলায় আইসিডিডিআর,বি’র চলমান জরুরী সেবা কার্যক্রমকে আরও জোরদার করতে প্রতিষ্ঠানটির সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ইউনিলিভার বাংলাদেশ। প্রাণঘাতী এই ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে আন্তর্জাতিক সমস্ত সম্পদের সমন্বয় ঘটানো হচ্ছে। এমন পরিস্থিতিতে জরুরী সেবা কার্যক্রম পরিচালনার মাধ্যমে চলমান মহামারী মোকাবেলায় স্থানীয় পর্যায়ে সহযোগীতার অনুরোধ জানায় আইসিডিডিআর,বি। এই অনুরোধের পরিপ্রেক্ষিতে সংস্থাটির সাথে যুক্ত হবার সিদ্ধান্ত নেয় ইউনিলিভার বাংলাদেশ।

চুক্তি অনুযায়ী, ক্লিনিক্যাল ল্যাবরেটরি সার্ভিসে ব্যবহারের জন্য ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী বা পিপিই ক্রয় এবং করোনা আক্রান্ত রোগীদের জন্য একটি অস্থায়ী সেবা কেন্দ্র নির্মাণের লক্ষ্যে আইসিডিডিআর,বিকে নগদ ৫২ হাজার মার্কিন ডলার বা প্রায় ৪৪ লাখ টাকা প্রদান করবে ইউনিলিভার। এছাড়া পরিষ্কার-পরিচ্ছন্নতা ও স্বাস্থ্য সুরক্ষায় ব্যবহৃত বিভিন্ন পণ্য, মেডিকেল ও ল্যাবের সরঞ্জাম এবং করোনা সনাক্তের টেস্টিং কিটও প্রদান করবে ইউনিলিভার।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রভাব মোকাবেলায় ইতোমধ্যেই প্রায় ২০ কোটি টাকার আর্থিক সহায়তা প্রদানের অঙ্গীকার করেছে ইউনিলিভার বাংলাদেশ।এর মধ্যে নিজস্ব পণ্য বিনামূল্যে বিতরণ, সচেতনতা সৃষ্টি, স্বাস্থ্য অবকাঠামো উন্নয়ন এবং প্রতিষ্ঠানটির কর্মীদের জীবন-জীবিকার সুরক্ষা নিশ্চিতকরণ অন্তর্ভূক্ত রয়েছে। আইসিডিডিআর,বি’র এক্সিকিউটিভ ডিরেক্টর প্রফেসর জন ডি ক্লেমেনস বলেন, কোভিড-১৯ মোকাবিলায় আমাদের চলমান কার্যক্রমকে জোরদার করতে সহযোগিতার হাত বাড়ানোয় ইউনিলিভার বাংলাদেশকে আমি আন্তরিক ধন্যবাদ দিতে চাই। অভূতপূর্ব এই কঠিন পরিস্থিতিতে বাংলাদেশের জনগণকে সেবা প্রদান করতে পেরে আমরা গর্বিত। সবাই মিলে একসঙ্গে লড়ে আমরা এই বিপর্যয় কাটিয়ে উঠবো।

ইউনিলিভার বাংলাদেশের সিইও এবং এমডি কেদার লেলে বলেন, করোনা মহামারীর এই কঠিন সময়ে আমাদের দায়িত্ব হলো, যতটা সম্ভব অধিক সংখ্যক মানুষের কাছে পৌঁছানো এবং তাদেরকে সাহায্য করা। করোনাজনিত চ্যালেঞ্জের মাত্রা বিবেচনায় এবং বিভিন্ন পর্যায় থেকে তা মোকাবেলা করার লক্ষ্যে সহযোগিতার মাধ্যমে আমরা সরকার, স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান, কর্মসূচি বাস্তবায়নকারী অংশীদার ও সুশীল সমাজের সাথে কাজ করে যাচ্ছি। আমরা বিশ্বাস করি যে, মানুষের মূল্যবান জীবন রক্ষার্থে আমাদের এই নতুন অংশীদারিত্বের পথচলা শুরু। কোভিড-১৯ মহামারীর ক্ষতিকর প্রভাব কমাতে আইসিডিডিআর,বি-এর প্রচেষ্টাকে বেগবান করতে আমরা সর্বাত্মকভাবে সহযোগিতা করে যাবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ