Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লালমোহনে করোনা সংক্রমণে পরিস্থিতি মোকাবেলায় মতবিনিময় সভা অনুষ্ঠিত

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ৫:৫২ পিএম | আপডেট : ৫:৫৩ পিএম, ৩ মে, ২০২০

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস সংক্রমনের দরুন উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় ত্রাণ কার্যক্রম মনিটরিং সহ সার্বিক বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুর ১ টায় লালমোহন উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের অায়োজনে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন। এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপের কারণে করোনা প্রাদুর্ভাব বাংলাদেশে এখনো নিয়ন্ত্রণে আছে। আর এ নিয়ন্ত্রণ বহাল রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সবাইকে সরকারি নির্দেশনা মেনে চলতে হবে।এ ভাইরাস যাতে না ছড়ায় সেজন্য সবাই সতর্ক থাকুন। রমজানে যাতে খাদ্য সরবরাহ স্বাভাবিক থাকে সে দিকেও নজর দেওয়া হচ্ছে।
এমপি শাওন আরো বলেন, মহামারি করোনা ভাইরাসের কারণে খেঁটে খাওয়া মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এমতাবস্থায় সরকারের ত্রাণ মন্ত্রাণালয় হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার স্বরুপ দফায় দফায় ত্রাণ বিতরণ করা হচ্ছে।
উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমির সভাপতিত্বে সভায় গেস্ট অফ অনার হিসেবে বক্তব্য রাখেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সচিব পরিকল্পনা কমিশন ( অার্থ সামাজিক অবকাঠামো বিভাগ) ও ভোলা জেলা ত্রাণ মনিটরিং এর দায়ীত্বপ্রাত্ব সচিব আবুল কালাম আজাদ, এ সময় তিনি বলেন এক অজানা শত্রুর মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রীর সঠিক সময়ে সঠিক সিধ্বান্ত নেয়ার কারনে এবং মহান অাল্লাহর রহমতে বাংলাদেশ এখনও অন্যান্য দেশের তুলনায় অনেক ভাল অাছে।তবে ত্রাণ বিতরনে প্রধানমন্ত্রীর কঠোর হুশিয়ারী দলমতের উর্ধে থেকে স্বচ্ছতার সাথে ত্রাণ বিতরন করতে হবে। বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান গিয়াসউদ্দিন অাহমেদ, কৃষি কর্মকর্তা এ এফ এম শাহাবুদ্দিন, ডাঃ মিজানুর রহমান, ওসি মীর খায়রুল কবির,ভারপ্রাপ্ত মেয়র জাহিদুল ইসলাম নবিন,চেয়ারম্যান অাবুল কাশেম।সভায় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অাবুল হাসান রিমন, মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা বেগম, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ফখরুল আলম হাওলাদার, পৌরসভা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সফিকুল ইসলাম বাদল, সকল ইউপি চেয়ারম্যান, সাংবাদিক প্রমুখ।
সভার পূর্বে লালমোহন কামিল মাদ্রাসা মাঠে সামাজিক দুরত্ব বজায় রেখে ১২০০ পরিবারের মাঝে ত্রাণ ও ইফতার সামগ্রী বিতরন করেন এমপি আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন ও গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সচিব পরিকল্পনা কমিশন (আর্থ সামাজিক অবকাঠামো বিভাগ) ও ভোলা জেলা ত্রাণ মনিটরিং এর দায়ীত্বপ্রাত্ব সচিব আবুল কালাম অাজাদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ