Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আরো ১১ জনের মৃত্যু করোনা উপসর্গ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ১২:০৪ এএম

মহামারী করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন নতুন নাম। শিশু, কিশোর, বৃদ্ধ, নারী-পুরুষ কেউই বাদ যাচ্ছে না। জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে বিভিন্নস্থানে মৃত্যু হয়েছে আরো ১১ জনের। এ সংক্রান্ত ডেস্ক রিপোর্ট-
বরিশাল : বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হামপাতালে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হওয়া এক রোগীর মৃত্যু হয়েছে। গত শুক্রবার সকালে হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ওই ব্যক্তির (৫৫) মৃত্যু হয়। তিনি ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার বড়ইয়ার উত্তর উত্তমপুর গ্রামের বাসিন্দা।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত মঙ্গলবার ওই ব্যক্তি হাসপাতালের মেডিসিন ওয়ার্ডের ইউনিট-৩ এ ভর্তি হন। সেখান থেকে গত বৃহস্পতিবার তাকে করোনা ওয়ার্ডে পাঠানো হয়। পরে শুক্রবার সকালে তার মৃত্যু হয়।
বগুড়া : বগুড়ায় করোনা উপসর্গ নিয়ে আইসোলেশন কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় এক ব্যক্তি মারা গেছেন। ওই ব্যক্তি গত বৃহস্পতিবার রাত ১২টার দিকে করোনার লক্ষণ নিয়ে মোহাম্মাদ আলী হাসপাতাল আইসোলেশনে ভর্তি হন। গত শুক্রবার সকাল ১০টার দিকে তিনি মারা যান। তিনি বগুড়া সদরের হাতিবান্দা গ্রামের বাসিন্দা। তিনি নিউমোনিয়া রোগে আক্রান্ত ছিলেন।

চাঁদপুর : করোনার উপসর্গ নিয়ে চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত শুক্রবার রাত ১০টার দিকে ফাতেমা (৪০) নামে এক গৃহবধূ মারা গেছেন। শহরের বিষ্ণুদী মাদরাসা রোড এলাকায় তিনি ভাড়া থাকতেন। তার বাড়ি হাজীগঞ্জের পূর্ব রাজারগাঁও গ্রামে। তিনি ১ ছেলে ও ১ মেয়ের জননী ছিলেন।

গাজীপুর (কালিয়াকৈর) : করোনাভাইরাসের লক্ষণ নিয়ে এক ব্যক্তি মারা যাওয়ার পর গত শুক্রবার দুপুরে কালিয়াকৈরের একটি ভবন লকডাউন করেছে উপজেলা প্রশাসন। আড়াই সপ্তাহ আগে ওই ব্যক্তি সপরিবারে নারায়ণগঞ্জ থেকে গোপনে গাজীপুরে এসেছিলেন।
গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে তিনি অসুস্থ পড়লে স্বজনরা তাকে প্রথমে সফিপুর জেনারেল হাসপাতালে ও পরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। কিন্তু তার অবস্থা গুরুতর হওয়ায় সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার তিনি মারা যান।
খুলনা : খুলনার দিঘলিয়ায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে (৬০) এক বৃদ্ধের মৃতু হয়েছে। গতকাল সকাল ৯টার দিকে দিঘলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার মৃত্যু হয়। তার বাড়ি দিঘলিয়া উপজেলা সদরের খেজুরবাগান এলাকায়।

দিঘলিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. মাহবুবুল আলম জানান, ডায়রিয়া, অ্যাজমা ও শ্বাসকষ্ট নিয়ে ওই বৃদ্ধ সকাল সাড়ে ৮টার দিকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। সকাল ৯টার দিকে তার মৃত্যু হয়। তিনি করোনায় আক্রান্ত হয়েছেন কিনা তা জানার জন্য নমুনা সংগ্রহ করে খুলনা মেডিক্যাল কলেজের ল্যাবে পাঠানো হয়েছে।
করোনা উপসর্গ নিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা সাসপেক্টেড আইসোলেশন ওয়ার্ডে ফাতেমা নামের এক বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। গত শুক্রবার রাতে সে মারা যায়। সে খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার খারাবাদ বাইনতলা গ্রামের ইমদাদুলের মেয়ে।

দিনাজপুর : দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় করোনা উপসর্গ নিয়ে এক নারীর মৃত্যু হয়েছে। গত শুক্রবার রাত পৌঁনে ৮টার সময় এই নারীর মৃত্যু হয়। পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আব্দুল্লাহিল মাফি জানান, ওই নারী (৪৫) কয়েকদিন থেকেই জ্বর, সর্দি ও কাশি নিয়ে নিজ বাড়িতেই চিকিৎসা নিচ্ছিলেন। গত শুক্রবার রাতে ওই নারীর মৃত্যু হয়।
রাজবাড়ী (কালুখালী) : রাজবাড়ীর কালুখালীতে করোনা উপসর্গে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গত শুক্রবার সন্ধ্যার দিকে উপজেলার সাওরাইল ইউনিয়নের বিষয়সাওরাইল গ্রামে মারা যান আলিমুদ্দিন শেখ নামের ওই ব্যক্তি। তিনি ছিলেন একজন চা দোকানি। স্থানীয় সূত্র জানায়, বেশ কয়েকদিন ধরে আলিমুদ্দিন জ্বর, কাশি, শ্বাসকষ্টে ভুগছিলেন। গ্রাম্য চিকিৎসকের কাছ থেকে তিনি চিকিৎসা নেন। শুক্রবার সকাল থেকে তার ডায়রিয়া শুরু হয়। সন্ধ্যার দিকে মারা যান তিনি।

বান্দরবান : বান্দরবান সদর উপজেলার কুহালং ইউনিয়নের বাসিন্দা শৈচিং মং মার্মার ছেলে উচসিং মার্মা জ্বর, সর্দি, কাশি ও শ্বাস কষ্টে গতকাল মারা যায়। একসপ্তাহ আগে সে কক্সবাজার থেকে পাড়ায় আসে। এ ঘটনায় পাড়াটি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

নোয়াখালী (সেনবাগ) : নোয়াখালীর সেনবাগ উপজেলার ডুমুরুয়া ইউনিয়নে করোনা উপসর্গে গত শুক্রবার রাতে অজ্ঞাত পরিচয় (৩২) এক মাটিকাটা শ্রমিকের মৃত্যু হয়েছে। এসময় সঙ্গে থাকা অপর শ্রমিকরা তার লাশ ফেলে পালিয়ে যায়। নিহত শ্রমিকের গ্রামের বাড়ি জেলার হাতিয়া উপজেলায়। পরে খবর পেয়ে গতকাল ওই শ্রমিকের নমুনা সংগ্রহ শেষে বিশেষ ব্যবস্থায় দাফন সম্পন্ন করেছে স্থানীয় প্রশাসন।
ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে করোনা উপসর্গ নিয়ে গত বৃহস্পতিবার রাতে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। কোষাবন্দরপাড়া গ্রামের ওই ব্যক্তি বোচাগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।



 

Show all comments
  • Hannan Kabir ৩ মে, ২০২০, ১:২৮ এএম says : 0
    কিন্তু কাল তো শুনব করোনায় মারা গেছে ৩ জন। এরা তো single digit এর বাইরে যায় না।
    Total Reply(0) Reply
  • Mohammad Shohel Rana ৩ মে, ২০২০, ১:২৯ এএম says : 0
    WHO is an agent of China. Because it´s master plan of Chinese virus...Against to world, It´s proved...If you look at world.
    Total Reply(0) Reply
  • Masudunnabi Shahed ৩ মে, ২০২০, ১:২৯ এএম says : 0
    আল্লাহ তুমি আমাদের উপর রহম করো।
    Total Reply(0) Reply
  • Muhammad Muminullah ৩ মে, ২০২০, ১:২৯ এএম says : 0
    Thanks for furnishing the actual pictures about COVID-19, the creditable news .
    Total Reply(0) Reply
  • Md Razaul Karim Mamun ৩ মে, ২০২০, ১:২৯ এএম says : 0
    I think it would be right death figure by Corona suspect .
    Total Reply(0) Reply
  • Masum Parvez ৩ মে, ২০২০, ১:৩০ এএম says : 0
    মারা যায় অনেক কিন্তু সরকারী রিপোর্ট এ আসে না কেনো? আসলে লোকজন আরো সতর্কতা অবলম্বন করতো।
    Total Reply(0) Reply
  • Mamunur Rashid ৩ মে, ২০২০, ৬:৩৭ এএম says : 0
    Thank you for publication the actual news. Please share this type of news on regular basis
    Total Reply(0) Reply
  • Aflatun kawsar ৩ মে, ২০২০, ৪:৩১ পিএম says : 0
    প্রতিবেদনের জন্য ধন্যবাদ। প্রতিদিন এইভাবে সংবাদ দিয়ে সঠিক তথ্য পেতে সাহায্য করেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ