Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইরফান খানকে স্মরণ করাবে টিভি সিরিজ ‘শ্রীকান্ত’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ মে, ২০২০, ৭:৩৩ পিএম

মাত্র ৫৩ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমালেন বলিউডের জনপ্রিয় অভিনেতা ইরফান খান। তাঁর অকাল মৃত্যুতে বি-টাউন শোকে স্তব্ধ। শোবিজ তারকাদের পাশাপাশি শোক বার্তা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ অন্যান্য রাজনৈতিক নেতারা।

চলচ্চিত্রের দীর্ঘ ক্যারিয়ারটি নানান উপাদানে সাজিয়েছেন এ অভিনেতা। বলিউড, হলিউড, তেলেগু ও বাংলা সিনেমায় অভিনয় করে দর্শকদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি। আর তাইতো বিশ্বজোড়া ভক্ত-অনুরাগী তাঁর।

‘পিকু’র শুরুটা হয়েছিলো টিভি পর্দার মধ্য দিয়ে। মুম্বাইয়ে পদাচারণের পরেই থিয়েটার থেকে টিভি ধারাবাহিকে অভিনয়ের খ্যাতি অর্জন করেন তিনি। ১৯৮৫ সালে ভারতের সরকারি চ্যানেল দূরদর্শন এর প্রযোজনায় ‘শ্রীকান্ত’ নামে টিভি সিরিজের মাধ্যমে ছোট পর্দায় অভিষেক হয় খানের। প্রবীন নিশ্চলের পরিচালনায় অভয়ার স্বামীর চরিত্রে অভিনয় করেছিলেন ইরফান।

এবার ইরফানের প্রতি শ্রদ্ধা রেখে তাঁর অভিনীত প্রথম ধারাবাহিকটি আবারও সম্প্রচার করার সিদ্ধান্ত নিয়েছে চ্যানেলটি। এমন খবরে বেশ আনন্দিত ইরফান ভক্তরা।

প্রসঙ্গত, ২০১৮ সালে ইরফানের ক্যান্সারে আক্রান্ত হওয়ার বিষয়টি প্রথমবার গণমাধ্যমে আসে। পরে উন্নত চিকিৎসার জন্য লন্ডনে গিয়েছিলেন অভিনেতা। সেখানে চিকিৎসা শেষে গত বছর নিজ দেশে ফেরেন তিনি। ‘আংরেজি মিডিয়াম’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে কামব্যাকও করেছিলেন নায়ক। কিন্তু মরণব্যাধী ক্যান্সারের সঙ্গে লড়াই করে হেরে গেলেন তিনি। বুধবার (২৯ এপ্রিল) মুম্বাইয়ে মারা যান নন্দিত এ অভিনেতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ