Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুয়াকাটায় জেলেদের জালচুরির মামলায় জলদস্যু ইউনুচ খাঁ আটক

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মে, ২০২০, ৭:১৪ পিএম

পটুয়াখালীর কুয়াকাটায় বঙ্গোপসাগর থেকে জেলেদের জাল চুরির মামলার মুলহোতা ইউনুচ খাঁনকে আটক করেছে মহিপুর থানা পুলিশ। গোপন তথ্যের ভিত্তিতে শুক্রবার ভোররাতে অভিযান চালিয়ে পশ্চিম কুয়াকাটা এলাকা থেকে আটক করা হয়। ইউনুচ খাঁন কুয়াকাটা উপকুলীয় এলাকার জেলেদের আতংকের এক নাম। জলদস্যু ইউনুচ খাঁ পুলিশের হাতে ধরা পড়ায় জেলেদের মধ্যে আনন্দের বন্যা বইছে।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, গত ২২ এপ্রিল প্রায় লক্ষাধিক টাকার চিংড়ি জাল চুরি করে ইউনুচ খাঁ। ২৮ এপ্রিল ঐ চোরাই জালের সালিশ বৈঠক হওয়ার কথা ছিল। ঐ সালিশ বৈঠকের দিনই আবারও প্রায় ৩লক্ষাধিক টাকার ইলিশের জাল ও দুটি ইঞ্জিন উদ্ধার করা হয়। এসময় দুই চোরকে আটক করা হয়। উদ্ধারকৃত চোরাই জালের মুলহোতা ইউনুচ খাঁ বলে জেলেরা চিহ্নিত করলেও তখন সে পালিয়ে যায়। এ ঘটনায় জেলে শাহজাহান বাদী হয়ে মহিপুর থানায় জাল চুরির একটি মামলা দায়ের করে। এ মামলার ভিত্তিতেই ইউনুচ খাঁন কে আটক করে পুলিশ। জেলেরা জানান, কুয়াকাটা সমুদ্র উপকুলীয় এলাকার জেলেদের জাল,মাছ,ইজ্ঞিন চুরি সহ বিভিন্ন অপরাধমুলক কর্মকান্ডে জরিত ছিল ইউনুচ খাঁন। তার নেতৃত্বে একটি সংঘবদ্ধ চোর চক্র সমুদ্রে দস্যুতা চালিয়ে আসছে। প্রভাবশালী হওয়ায় বিভিন্ন সময়ে জাল চুরি করতে গিয়ে ধরা পড়ার পরও রক্ষা পেয়ে যায়।
মহিপুর থানার এস আই বেল্লাল হোসেন জানান, গত ২৮ এপ্রিল চোরাই জালসহ দুই জেলেকে আটক করা হয়। আটক ঐ জেলেদের তথ্যের ভিত্তিতে জানা যায় যে, ইউনুচ খাঁন চোরদের মুল হোতা। শুক্রবার ভোররাতে অভিযান চালিয়ে পশ্চিম কুয়াকাটা থেকে ইউনুচ খাঁন কে আটক করা হয়। তার বিরুদ্ধে জাল চুরি সহ বিভিন্ন অপরাধ কর্মের সাথে জরিত থাকার অভিযোগ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ