Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্মাতা ফারুকীর জন্মদিনে স্ত্রী তিশার উপহার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ মে, ২০২০, ৬:১০ পিএম

ঢাকায় সিনেমার জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। আজ এই সৃজনশীল মানুষটির ৪৭তম জন্মদিন। ১৯৭২ সালের ২ মে রাজধানীর নাখালপাাড়ায় জন্মগ্রহণ করেন তিনি।

তবে লকডাউনের এমন দিনে ঘটা করে নয় বরং ঘরবন্দি থেকেই নিজের জন্মদিন পালন করছেন তিনি। তবুও কি থেমে থাকে এমন মানুষের জন্মদিন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্ত-অনুরাগীদের শুভেচ্ছা আর ভালোবাসায় সিক্ত হচ্ছেন ফারুকী।

‘ব্যাচেলর’ খ্যাত নির্মাতার জন্মদিনে তাঁর স্ত্রী ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা নিজের ফেসবুক পেইজে একটি ছবি পোস্ট করেছেন। সেখানে তিশা লিখেছেন, ‘প্রিয়জনের জন্মদিন। সময় যতোই খারাপ হোক, উদযাপনতো থেমে থাকবে না। তাই হাতের কাছে থাকা প্যানকেক, চকলেট, বিস্কুট আর অ্যাপ্রিকট দিয়ে বানিয়ে ফেললাম একটা কেক! ছোট কেক, কিন্তু ভালবাসা বড়। শুভ জন্মদিন, লাভ অব মাই লাইফ।’

অন্যদিকে নিজের জন্মদিনে মোস্তফা সরয়ার ফারুকী বলেন, ‘এমনই যে নিদান কাল তার আবার জন্মদিন কী! তারপরও প্রিয়জনদের ভালোবাসাতো থেমে থাকে না! তিশা তাই হাতের কাছে যা পেয়েছে-প্যানকেক, চকলেট, আর অ্যাপ্রিকট- দিয়ে একটা কেক বানিয়েছে! আকারে ছোট, ভালবাসায় অনেক বড়।

তিনি আরো বলেন, এই জীবনে সবার ভালোবাসাই পাইতে চাইছি, ভালবাসতেই চাইছি! আর কোনো বিষয় নিয়ে অভিযোগ করার সুযোগ থাকলেও ভালবাসা নিয়ে অভিযোগের সুযোগ নাই! সেই জন্য সবার প্রতি আমার কৃতজ্ঞতা! যে আমারে ভালোবাসে নাই, আমি আসলে তারও ভালোবাসা চাইছি, ভালোবাসতে চাইছি! তার পরও যদি কাহারেও আঘাত করে থাকি, তবে জেনো সে মোর অজ্ঞতাপ্রসূত অথবা ক্ষণিকের উত্তেজনার ফল!’

জন্মদিনে ফারুকী ‘আমি’ শিরোনামের একটি কবিতা লিখে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করেছেন। কবিতার কথাগুলো এমন, ‘তুলতুলে বাচ্চাদের আমি, কোলে নিতে পারিনা। আদর দিতে গিয়ে ব্যাথা দিয়ে ফেলি, ধরতে যাই পরম মমতায় অজ্ঞতাবশত দিয়ে ফেলি আঘাত। আমি গল্পের সেই প্রকাণ্ড মানুষ, যে জানেই না তার শরীরের ভুগোল কিংবা ব্যাকরণ।’

উল্লেখ্য, ২০০৪ সালে ‘ব্যাচেলর’ চলচ্চিত্রের মাধ্যমে পরিচালনায় নাম লেখান ফারুকী। পরে ‘মেড ইন বাংলাদেশ’, ‘থার্ড পার্সন সিঙ্গুলার নাম্বার’, ‘টেলিভিশন’, ‘পিঁপড়াবিদ্যা’, ‘ডুুব’ ও নামের ছবিগুলো নির্মান করেন তিনি। বর্তমান সময়ের জনপ্রিয় এ নির্মাতার পরিচালনায় মুক্তি অপেক্ষায় আছে ‘শনিবার বিকেল’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ