Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনার মধ্যে ১৭৬ কোটি টাকার দুধ-ডিম পোল্ট্রি বিক্রি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মে, ২০২০, ৭:২৯ পিএম

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে প্রাণিসম্পদ অধিদফতরের তত্ত্বাবধানে গত ২৫ এপ্রিল থেকে আজ (১মে) পর্যন্ত এক সপ্তাহে ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্রের মাধ্যমে সারাদেশে খামারিরা ১৭৬ কোটি ২৭ লাখ ৭০ হাজার ৪৮ টাকার দুধ, ডিম ও পোল্ট্রি বিক্রি করেছে।
শুক্রবার প্রাণিসম্পদ অধিদফতরে স্থাপিত নিয়ন্ত্রণ কক্ষ থেকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে পাঠানো প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। পরে মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, গত এক সপ্তাহে, ১ কোটি ২৯ লাখ ৭৩ হাজার ৭০৬ লিটার দুধ, ৫ কোটি ৫২ লাখ ১৩ হাজার ৯৩১টি ডিম, ৬৬ লাখ ২ হাজার ৩৬৯টি মুরগি এবং ৫ লাখ ৭৫ হাজার ৭৮৮টি অন্যান্য পণ্য বিক্রি হয়েছে।
গত ২২ এপ্রিল দেশের প্রান্তিক পর্যায়ের চাষি, খামারি ও উদ্যোক্তাদের উৎপাদিত মাছ, দুধ, ডিম ও পোল্ট্রি সুষম সরবরাহ ও বাজারজাত করার উদ্যোগ গ্রহণের জন্য সব জেলা ও উপজেলায় কর্মরত মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তাদের নির্দেশনা দেয় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। করোনা পরিস্থিতিতে বাজারজাতকরণ সংকটে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত উৎপাদক, খামারি ও উদ্যোক্তাদের কথা মাথায় রেখে এবং ভোক্তাদের প্রাণিজ পণ্য প্রাপ্তির চাহিদা বিবেচনা করে এ নির্দেশনা দেয়া হয়। মৎস্য ও প্রাণিসম্পদ সংশ্লিষ্ট অ্যাসোসিয়েশন, উদ্যোক্তা ও খামারিদের সহযোগিতায় স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে এ উদ্যোগ নিতে বলা হয় সংশ্লিষ্ট কর্মকর্তাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ