Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ত্রাণের চাল চোরদের বিচার করুন : কর্ণেল অলি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মে, ২০২০, ১২:০৬ এএম

করোনাভাইরাসের সংকটময় সময়ে ত্রাণের চাল চোরদের কঠোরভাবে বিচারের দাবি জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির সভাপতি ও জাতীয় মুক্তিমঞ্চের আবোয়ক ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম। তিনি বলেছেন, ক্ষমতার লোভ এবং অহংকার পৃথিবীকে গ্রাস করেছে। ক্ষমতায় বসলে সবকিছু জায়েজ মনে হয়। অন্যকে মানুষ মনে হয় না। মানুষকে মর্যাদা দিতে চায় না। করোনার মতো মহামারীর পরেও থেমে নেই ক্ষমতাসীনদের চাল চুরি, রিলিফের মাল চুরি, টাকা চুরির ঘটনা। প্রতিদিন পত্রিকার কাগজে শিরোনাম হচ্ছে এই চুরির খবর। অথচ কোথাও কোন বিচার নেই। গতকার বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ কওে কর্নেল অলি বলেন, দেশে অদ্ভুত সরকার, যাদের কাছে মানুষের কোনও মূল্য নেই। করোনাভাইরাসে আক্রান্ত এবং হতাহতের সংখ্যা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। অথচ সরকার পদক্ষেপ না নিয়ে লকডাউন শিথিল করেছে। এ মুহূর্তে লকডাউন আরো কঠোর করার প্রয়োজন ছিলো। তিনি বলেন, যেভাবে লকডাউন অমান্য করা হয়েছে তাতে বড় ধরণের ক্ষতির সম্মুখিন হতে হবে। সরকার কার্যকর কোনও পদক্ষেপ না নিয়ে শুধু যুক্তিতর্ক এবং টেলিভিশনের বক্তব্যের মধ্যে নিজেদের কার্যক্রম সীমাবদ্ধ রেখেছে।
কর্নেল অলি বলেন, সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল ত্রাণ সামগ্রী নিয়ে যদি কেউ নয়-ছয় করে, তাদেরকে জেলে পাঠানো হবে। চোররা আওয়ামী লীগের দলীয় লোক হওয়ার কারণে কাউকে জেলে পাঠানো হচ্ছে না। এতে করে জনমনে হতাশা সৃষ্টি হয়েছে। এছাড়াও ত্রাণ সামগ্রী বিতরণের ব্যাপারে সরকারকে আরো কঠোর এবং যত্নশীল হতে হবে। মনে রাখতে হবে, কোন অবস্থাতেই যেন অসহায় হতদরিদ্র এবং নিম্নমধ্যবিত্ত আয়ের লোকেরা ত্রাণ থেকে বাদ না পড়ে।
ক্ষমতাসীনদের দাম্ভিকতা পরিহার করার আহবান জানিয়ে তিনি বলেন, করোনা ভাইরাস সমগ্র পৃথিবীর মানুষকে ঘরে ঢুকিয়ে দিয়েছে। সবকিছু একাকার করে দিয়েছে। কারণ আমরা অমানুষ হয়ে গেছি। আল্লাহর শাসন মানতে আমাদের অনীহা। যত্রতত্র মদ্যপান, বেহায়াপনা, সুদ, ঘুষ, মুনাফাখোরি, অবিচার, অনাচার, অত্যাচার, উলঙ্গতা, ক্ষমতার লোভ এবং অহংকার পৃথিবীকে গ্রাস করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ