Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনার উপসর্গে ৩ জনের মৃত্যু

কোয়ারেন্টিনে ৭৬ হাজার ৩৮২ জন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে সারা দেশে ৩ জনের মৃত্যু হয়েছে। এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে নমুনা সংগ্রহ করে রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১০৪ জনকে। ছাড় পেয়েছেন ৪৮ জন। এখন পর্যন্ত মোট আইসোলেশনে রাখা রোগীর সংখ্যা এক হাজার ৩৪০জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ২ হাজার ৫৪৪ জনকে। এখন পর্যন্ত এক লাখ ৮৪ হাজার ৩৩৭ জনকে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ৩ হাজার ২জন, বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৭৬ হাজার ৩৮২ জন। গতকাল বুলেটিনে ভিডিও কনফারেন্সে এই তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

যশোর : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে (যবিপ্রবি) বুধবার করোনা ভাইরাস পরীক্ষায় আরো ১১জন শনাক্ত হয়েছে যশোরে। এই নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত হলো ৫৫জন। যশোর সিভিল সার্জন ডা. শেখ মো. আবু শাহীন বুধবার বিকালে এই তথ্য নিশ্চিত করেন।

রাজশাহী : রাজশাহী জেলায় আরও চারজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। গত মঙ্গলবার রাতে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ কথা জানান। জেলায় এখন করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ১২ জন। এদিকে, রাজশাহীর পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত এক নার্স (৫০) করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর স্বাস্থ্য কমপ্লেক্সটি লকডাউন ঘোষণা করা হয়েছে।

বরিশাল : দক্ষিণাঞ্চলে গত ২৪ ঘণ্টায় আরো ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এনিয়ে দক্ষিণাঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা ১১২তে উন্নীত হল। আক্রান্তদের মধ্যে ভোলা ও পিরোজপরে ২জন করে এবং বরগুনাতে একজন। এদিকে দক্ষিণাঞ্চলের বিভিন্ন হাসপাতালে এপর্যন্ত যে ২০৩ জন রোগীকে আইসোলেশনে ভর্তি করা হয়েছিল, তার মধ্যে মোট ১০৩ জন ছাড়া পেয়েছেন। গত ২৪ ঘণ্টায় ১৪৮ জনসহ দক্ষিণাঞ্চলে হোম কোয়ারেন্টিনে ছিল ৮ হাজার ৬৫৩ জন। এসময়ে ১২৪ জনসহ ৬ হাজার ৬জন কোয়ারেন্টিন থেকে মুক্ত হয়েছে বলে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর জানিয়েছে।

সিলেট : সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টারে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ভর্তির আড়াই ঘণ্টা পর এক যুবকের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ৩৭ বছর বয়সী ওই যুবকের মৃত্যু হয়।
রংপুর : রংপুর মেডিকেলের ২ ডাক্তার ও একজন নার্সসহ রংপুরে নতুন করে ৬ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়েছে।
চাঁদপুর : চাঁদপুরে হাজীগঞ্জের ইউএনও বৈশাখী বড়ুয়াসহ এ পর্যন্ত ১৪জন করোনায় আক্রান্ত হিসেবে সনাক্ত হয়েছেন।
কুমিল্লা : কুমিল্লায় গত ২৪ ঘণ্টায় এক পুলিশ কর্মকর্তা এবং একই পরিবারের ৬ জনসহ নতুন করে ১৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে করোনায় বুধবার পর্যন্ত জেলার মোট ৬৮ জন আক্রান্ত হলেন।
সাতক্ষীরা : সাতক্ষীরা সদর উপজেলার ভোমরা ইউনিয়নের চৌবাড়িয়ায় করোনার উপসর্গ নিয়ে খায়রুল ইসলাম (৬০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি ওই গ্রামের মৃত আব্দুল গফুর সরদারের ছেলে।
নওগাঁ : নওগাঁয় নতুন করে আরও ১৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ১৭ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হলো।

নাটোর : নাটোরে আটজন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় সিংড়া উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।
ফরিদপুর : ফরিদপুরের ভাঙ্গায় প্রথমবারের মত সেবিকাসহ ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে।
জয়পুরহাট : জয়পুরহাটে আরো ৯ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে এ জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ জনে। জেলায় বর্তমানে আইসোলেশনে ৪৪জন এবং হোম কোয়ারেন্টিনে আছেন ৯৩৬জন।

ঝালকাঠি : ঝালকাঠির রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক সিনিয়র নার্সের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ৮ জন করোনা আক্রান্ত হয়েছেন।
কুষ্টিয়া : কুষ্টিয়া জেলায় এবার এক নারী স্বাস্থ্যকর্মী ও শিশু করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে কুষ্টিয়া জেলায় বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩২ জনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ