Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধান বিচারপতির প্রতি কৃতজ্ঞতা ৩০১ আইনজীবীর

আদালত না খোলার সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ১২:০৫ এএম

ক্রম বর্ধমান করোনা ভয়াবহতা অনুধাবন করে সীমিত পরিসরেও আদালত না খোলার সিদ্ধান্তে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন আইনজীবীরা। সুপ্রিম কোর্ট বারের ৩০১ জন আইনজীবীর পক্ষে ‘সাধারণ আইনজীবীদের অধিকার সংরক্ষণ পরিষদ’র সমন্বয়ক অ্যাডভোকেট এসএম জুলফিকার আলী জুনু তাকে এ ধন্যবাদ জানান। তিনি বলেন, করোনার সংক্রমণ ও ভয়াল মরণ থাবা থেকে আইনজীবী ও আদালত সংশ্লিষ্টদের জীবন রক্ষায় আদালত বন্ধের সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছেন প্রধান বিচারপতি। কোনো কোনো আইনজীবী সীমিত পরিসরে হলেও আদালত চালুর বিষয়ে অনুরোধ জানিয়েছিলেন। এসব অনুরোধ প্রত্যাখ্যান করে তিনি আদালত সংশ্লিষ্টদের নিরাপত্তার স্বার্থে কোনো অবস্থাতেই আদালত চালু না করার সিদ্ধান্ত নেন। এই দূরদর্শী সিদ্ধান্তের কারণে তাঁকে এবং আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি।
উল্লেখ্য, দেশে করোনার ক্রমবর্ধমান বিস্তারের প্রেক্ষাপটে সাধারণ আইনজীবীদের দাবির পরিপ্রেক্ষিতে ৫ মে পর্যন্ত সুপ্রিম কোর্টসহ অধস্তন সব আদালত বন্ধ রাখার সিদ্ধান্ত নেন প্রধান বিচারপতি। এর আগেও বিদ্যমান পরিস্থিতিতে আদালত না খোলার অনুরোধ জানান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনসহ সিনিয়র আইনজীবীরা। সীমিত পরিসরে আদালত খোলার সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়ে গত ২৬ এপ্রিল প্রধান বিচারপতিকে স্মারকলিপি দেন ৩০১ সাধারণ আইনজীবী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ