Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনাভাইরাসে আরো আক্রান্ত ১০ কারারক্ষী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

ঢাকা কেন্দ্রীয় কারাগারে কর্মরত আরো ১০ কারারক্ষী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত কারারক্ষীরা সবাই হাসপাতালে অসুস্থ কয়েদি ও হাজতিদের নিরাপত্তায় নিয়োজিত ছিলেন। তারা বর্তমানে জিঞ্জিরা ২০ শয্যা হাসপাতালসহ মুগদা জেনারেল হাসপাতাল ও মিরপুরে সরকার বরাদ্দ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর আগেস আরো দু‘জন কারারক্ষী করোনাভাইরাসে আক্রান্ত হন। তারা হাসপাতালে চিকিসাধীন। কারাগার সূত্রে এ সব তথ্য জানা গেছে।
ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুব রহমান সাংবাদিকদের জানান, করোনা আক্রান্ত কারারক্ষীরা পুরান ঢাকার কারাগার থাকতেন। তাদের দায়িত্ব ছিল অসুস্থ বন্দিদের বিভিন্ন হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করানো। কিছুদিন আগে এক কারারক্ষী প্রথমে করোনাভাইরাসে আক্রান্ত হন। তার সংস্পর্শে যারা ছিল তাদেরসহ পুরান ঢাকার কারাগারে থাকা বেশ কয়েকজনের করোনা পরীক্ষা করা হয়। এতে নতুন করে ৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে।
তিনি বলেন, করোনা পজিটিভ নিয়ে যেসব কারারক্ষী হাসপাতালে চিকিৎসাধীন আছেন, কারা কর্তৃপক্ষ সবসময় তাদেও খোঁজ-খবর রাখছে। চিকিৎসাসহ তাদের সব ধরনের সহযোগিতা করা হচ্ছে। এর আগে ঢাকা কেন্দ্রীয় কারাগারের এক সাজাপ্রাপ্ত আসামি কিডনি রোগে আক্রান্ত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় করোনা রোগে আক্রান্ত হন। তার বয়স (৬০) বছর। তিনি ডায়ালাইসিসের রোগী।



 

Show all comments
  • আরাফাত ২৯ এপ্রিল, ২০২০, ১:৫৯ এএম says : 0
    আল্লাহ সবাইকে হেফাজত করুক।
    Total Reply(0) Reply
  • Ikramul Islam ২৯ এপ্রিল, ২০২০, ২:০৩ এএম says : 0
    সকল কারাবন্দীদের মুক্তি দিয়ে দেওয়া হোক।
    Total Reply(0) Reply
  • বুলবুল আহমেদ ২৯ এপ্রিল, ২০২০, ২:০৫ এএম says : 0
    কারাগারে ছড়িয়ে পড়লে যে কি হবে তা আল্লাহই ভালো জানেন
    Total Reply(0) Reply
  • শামীম সারোয়ার ২৯ এপ্রিল, ২০২০, ২:০৬ এএম says : 0
    বিষয়টি খুবই উদ্বেগের
    Total Reply(0) Reply
  • সাইফুল ইসলাম ২৯ এপ্রিল, ২০২০, ২:০৬ এএম says : 0
    সবাইকে আরও বেশি সতর্ক হতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ