Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১০ জনের মৃত্যু

করোনার সন্দেহভাজন নড়াইল জেলা লকডাউন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে সারা দেশে ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে বরিশালে ২ নারী, খুলনা, সিলেট, দিনাজপুর, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, লক্ষীপুর, সুনামগঞ্জ, গাইবান্ধায় একজন করে। তবে এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে নমুনা সংগ্রহ করে রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। এদিকে, করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় নড়াইল জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

বরিশাল : বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মঙ্গলবার দুই ঘণ্টার ব্যবধানে দুই নারীর মৃত্যু হয়েছে। করোনা উপসর্গ থাকায় পরীক্ষার জন্য মারা যাওয়া দুজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। হাসপাতালের পরিচালক মো. বাকির হোসেন জানান, সকাল আটটার দিকে হাসপতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন এক নারীর (৫০) মৃত্যু হয়। তার বাড়ি বাড়ি ভোলা সদর উপজেলায়। সন্দেহভাজন এ রোগীর মৃত্যুর মাত্র দুই ঘণ্টার ব্যবধানে সকাল ১০টার দিকে হাসপতালের গাইনি ওয়ার্ডে মারা যান পটুয়াখালী সদর উপজেলার এক প্রস‚তি (৩০)। তারও শ্বাসকষ্টের সমস্যা ছিল।

খুলনা : খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের করোনা সাসপেক্টেড আইসোলেশন ইউনিটে গতকাল উপসর্গ নিয়ে লিমা (২৪) নামের এক নারীর মৃত্যু হয়েছে। তিনি পিরোজপুর জেলার দক্ষিণ জীব বটতলা গ্রামের জুলফিকার আলীর মেয়ে।
সিলেট : সিলেটে করোনা ভাইরাস রোগের উপসর্গ নিয়ে মারা গেলেন গোয়াইনঘাটের ডৌবাড়ি হুজুর মাওলানা আবু বকর (৫৫)। সিলেটে তিনি ডৌবাড়ি হুজুর নামে পরিচিত।

দিনাজপুর : দিনাজপুরের খানসামায় করোনার উপসর্গ নিয়ে মেরিনা খাতুন (২২) নামে এক নারীর মৃত্যু হয়েছে। গতকাল ভোররাত ৩টার দিকে তিনি মারা যান। তার নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। তিনি খানসামা উপজেলার খামারপাড়া ইউনিয়নের দুহশুহ গ্রামের চাঁদমিয়া মেম্বার পাড়ার মোস্তাকিন ইসলামের স্ত্রী।
চাঁদপুর : চাঁদপুরের ফরিদগঞ্জে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ৭০ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মৃতের করোনার টেস্টের জন্য নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের লালপুরে করোনার উপসর্গ নিয়ে আল আমিন নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সে উপজেলার লালপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের বুট্টু মিয়ার ছেলে।
লক্ষীপুর : লক্ষীপুর জেলার রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের খায়েরহাট এলাকার খালাজি বাড়িতে গতকাল করোনার উপসর্গ নিয়ে এক প্রবাসীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় ওই বাড়ির ৪ পরিবারকে লকডাউন করে রাখা হয়েছে।

নড়াইল : নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, হঠাৎ করে নড়াইলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় লকডাউন ঘোষণা করা হয়েছে। গতকাল বিকেল ৩টা থেকে এ লকডাউন কার্যকর হবে।
সুনামগঞ্জ : করোনা উপসর্গ নিয়ে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নে বিদ্যা মিয়া নামের ১৮ বছর বয়সী এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ৬টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় বিদ্যা মিয়ার মৃত্যু হয়। বিদ্যা মিয়া ওই গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে।
গাইবান্ধা : করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গোবিন্দগঞ্জ উপজেলার নাকাই ইউনিয়নের খুকশিয়া গ্রামের আবু বক্কর নামে আরও এক ব্যক্তি মারা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ