Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে বাড়ছে করোনার হটস্পট

সংক্রমণের শঙ্কা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ১২:০৬ এএম

চট্টগ্রামে সংক্রমণের সাথে বাড়ছে করোনার হটস্পট। গার্মেন্টসহ কল কারখানা খুলে দেয়ায় ভেঙে পড়া লকডাউনে সংক্রমণ ছড়িয়ে পড়ার শঙ্কা দেখা দিয়েছে নতুন নতুন এলাকায় সংক্রমণ হচ্ছে। কয়েকটি এলাকা করোনার হটস্পট হিসাবে চিহ্নিত হয়েছে। সাতকানিয়া উপজেলায় একজনের মাধ্যমে এ পর্যন্ত ১৫ জন আক্রান্ত হয়েছে। এক পরিবারেই ছয় জন। নগরীর দামপাড়া পুলিশ লাইনে এক পুলিশ সদস্য থেকে সংক্রমিত সাতজন।

হালিশহর, পাহাড়তলী, সাগরিকাতেও একই পরিবারের একাধিক সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। এসব এলাকার বাড়িঘর লকডাউন আর আক্রান্তদের আইসোলেশনে নিয়েও সামাল দেয়া যাচ্ছে না।

এদিকে একজন চিকিৎসক, পুলিশ এবং র‌্যাব সদস্যসহ আরও নয় জনের সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ৬২ জন। আক্রান্ত কনস্টেবল সিএমপির ট্রাফিক বিভাগের বন্দর জোনে কর্মরত। ট্রাফিক ব্যারাকে থাকা এ পর্যন্ত সাতজন পুলিশ সদস্য আক্রান্ত হলেন।
এর আগে লালখানবাজারে এক নায়েকও আক্রান্ত হয়েছেন। পতেঙ্গায় শনাক্ত ব্যক্তি র‌্যাব সদস্য। তিনি র‌্যাব-৭-এর দফতরের ব্যারাকে থাকেন। আক্রান্ত আরেক জন চমেক হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক। তার বাসা পাঁচলাইশ এলাকায়।

এছাড়া নগরীর আগ্রাবাদ, হালিশহর, জেলার বোয়ালখালী ও মীরসরাইয়ে নতুন রোগী পাওয়া গেছে। নমুনা জট আরও বাড়ছে। বিশেষ করে কলকারখানা ও কিছু খাবারের দোকান খুলে দেয়ায় রাস্তায় ভিড় জটলা বেড়েই চলছে। হাটবাজারে মানুষের ঢল নামছে। গতকালও তিনটি ইপিজেড এবং শিল্প এলাকা ঘিরে নগরীর সড়কে শ্রমিকের ভিড় দেখা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ