Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জামানতের ৫০% অর্থ পাচ্ছে রিক্রুটিং এজেন্সিগুলো

করোনা মহামারীতে ফেরত দেয়ার শর্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ৭:৪৩ পিএম

করোনাভাইরাস প্রাদুর্ভাবে মানবিক কারণে লাইসেন্স জামানতের অর্ধেক (৫০%) পরিমাণ অর্থ রিক্রুটিং এজেন্টদের প্রদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার। বায়রার আবেদনের পরিপ্রেক্ষিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নিয়েছে।
চলমান মহামারীর কারণে উদ্ভূত পরিস্থিতিতে রিক্রুটিং এজেন্সির কর্মচারীদের বেতন ও অফিস ভাড়া প্রদানের জন্য বায়রার আবেদনের প্রেক্ষিতে চলমান স্থবির অবস্থা বিবেচনায় এক বছরের মধ্যে ফেরত যোগ্য শর্তে গতকাল এক সার্কুলারে লাইসেন্স জামানতের অর্ধেক পরিমাণ অর্থ রিক্রুটিং এজেন্টদের প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে মন্ত্রণালয়।
রিক্রুটিং এজেন্সি সমূহকে জামানতের ৫০% টাকা উত্তোলনের জন্য বিএমইটির মহাপরিচালকের নিকট আবেদন করতে হবে । আবেদনের সাথে ১ (এক) বছরের মধ্যে উক্ত টাকা অবশ্যই ফেরত প্রদান করবে মর্মে রিক্রুটিং এজেন্সিকে ৩০০(তিনশত) টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে মহাপরিচালক, বিএমইটি বরাবর অঙ্গীকারনামা প্রদান করতে হবে।
উল্লেখ্য, ফেরতযোগ্য জামানতের উক্ত ৫০%অর্থ র্নিধারিত সময়ের মধ্যে ফেরত প্রদানে ব্যর্থ হলে সংশ্লিষ্ট এজেন্সির রিক্রুটিং লাইসেন্স বাতিল করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ