Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মোংলা বন্দরে ছয় চীনা নাবিক আইসোলেশনে: পণ্য খালাস বন্ধ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ৬:১০ পিএম

মোংলা বন্দরে আগত একটি বিদেশি পতাকাবাহী জাহাজে ক্যাপ্টেনসহ ছয় চীনা নাবিককে করোনা আক্রান্ত সন্দেহে আইসোলেশনে (নিবিড় পর্যবেক্ষণ) রাখা হয়েছে। একইসঙ্গে বন্ধ রাখা হয়েছে ওই জাহাজের পণ্য খালাসও। জাহাজটিতে মোট ২০ জন নাবিক রয়েছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের পোর্ট হেলথ অফিসার ডা. সুফিয়া খাতুন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই ছয় নাবিকের শরীরে স্বাভাবিকের চাইতে জ্বরের মাত্রা বেশি পাওয়ায় তাদের আইসোলেশনে রাখা হয়েছে। তাদের (চিকিৎসক) টিমের পুরোপুরি রিপোর্ট না পাওয়া পর্যন্ত জাহাজটিকে পণ্য খালাসের অনুমতি দেওয়া যাচ্ছে না।
মোংলা বন্দরের হারবার মাস্টার কমান্ডার শেখ ফকর উদ্দিন ও ওই জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট মের্সাস সুলতান শিপিং-এর ব্যবস্থাপক মাহমুদুল হক রাজু জানান, ২৪ হাজার মে. টন কয়লা নিয়ে ইন্দোনেশিয়া থেকে আসা ‘মের্সাস চ্যাং হ্যাং জিং হাই’ জাহাজটি গত রবিবার দুপুর সোয়া ৩টায় মোংলা বন্দরে আসে। বন্দরের হারবারের ৭ নম্বর মুরিং বয়ায় এটি অবস্থান নেয়। এরপরই স্বাস্থ্য বিভাগের চিকিৎসকের পরীক্ষায় তাদের শরীরে জ্বরের মাত্রা বেশি পাওয়ায় করোনা সন্দেহে তাদের আইসোলেশনে রাখা হয়।
এ অবস্থায় জাহাজটিতে পণ্য খালাস না করতে শ্রমিক গ্যাং বুকিং দিতে নিষেধ করা হয় বলে জানান মাহমুদুল হক রাজু। তিনি বলেন, স্বাস্থ্য বিভাগের চিকিৎসকের রিপোর্ট পাওয়ার পরই জাহাজে পণ্য খালাসের সিদ্ধান্ত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ