Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আরো ৫ জনের মৃত্যু

করোনার উপসর্গ বরগুনা জেলা লকডাউন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে সারা দেশে ইউপি সদস্যসহ আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে পটুয়াখালী, নারায়ণগঞ্জ, বরগুনা, লক্ষীপুর, সিরাজগঞ্জে একজন করে। তবে এদের মধ্যে কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। এদিকে করোনভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় পুরো বরগুনা জেলা লকডাউন করা হয়েছে।

পটুয়াখালী : গতকাল ভোররাতে জেলার গলাচিপা উপজেলার প্রত্যন্ত চরবিশ্বাস ইউনিয়নের চর আগস্তী গ্রামের ইউপি সদস্য মো. মোসলেম গাজী (৭০) জ্বর, সর্দি, কাশি নিয়ে নিজ বাড়ীতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
নারায়ণগঞ্জ : করোনা উপসর্গ নিয়ে নিজ বাড়ির সিঁড়িতে পড়েই মারা গেছেন নারায়ণগঞ্জের কোটিপতি এক ব্যবসায়ী। শহরের গলাচিপা এলাকা নিজ বাড়ির সিঁড়িতে পড়ে খোকন সাহা (৫২) নামের ওই ব্যবসায়ী মারা যাওয়ার পর লাশ ঐখানে পড়ে থাকে। তবে নির্মম এই মৃত্যুর পর লাশ ছুঁয়েও দেখেনি তার আত্মীয় স্বজন ও প্রতিবেশীরা। স্ত্রী কন্যাদের কান্না দেখেও মন গলেনি তাদের। মৃত ওই ব্যবসায়ী কালীরবাজারে একটি অভিজাত কনফেকশনারির মালিক। তিনি স্ত্রী ও ছোট দুই মেয়ে নিয়ে বসবাস সেখানে করতেন। তিনি শহরের অন্যতম ধনী ব্যক্তি ছিলেন।

বরগুনা : বরগুনায় করোনা উপসর্গ নিয়ে মানিউর রহমান নিশাত (২৭) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। প্রচন্ড শ্বাসকষ্ট নিয়ে গতকাল ভোররাতে তার মৃত্যু হয়। তিনি সদর উপজেলার বরগুনা পৌরসভার কেজি স্কুল সড়কের আইয়ুব ম্যানসন সংলগ্ন গোলাম সরোয়ার নান্টুর ছেলে।

নিশাতের পরিবারের সাথে কথা বলে জানা গেছে, দীর্ঘদিন ধরে নিশাতের শরীরে প্রায়ই জ্বর থাকত। তবে গত রোববার সন্ধ্যার দিকে তার কাশি শুরু হয় এবং রাত ৮টার দিকে সামান্য শ্বাসকষ্ট দেখা দেয়। পরে প্রচন্ড শ্বাসকষ্টের একপর্যায়ে গতকাল রাত পৌনে ৪টার দিকে তার মৃত্যু হয়। নিশাতের মৃত্যুর পরপরই তার স্ত্রী এলিনা (২৫) বাড়ি থেকে পালিয়ে যান। করোনাভাইরাসের ভয়ে সে পালিয়ে তার বাবার বাড়ি পাথরঘাটা উপজেলার নাচনাপাড়া ইউনিয়নের কাজিরহাট গ্রামের মতি আর্মির বাড়িতে রয়েছে বলে খোঁজ নিয়ে জানা গেছে।
এদিকে, গত কয়েকদিনে অস্বাভাবিকভাবে করোনভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় পুরো বরগুনা জেলা লক ডাউনের আওতায় আনা হয়েছে। এর ফলে বরিশালে বিভাগের ৬টির মধ্যে ৫টি জেলা সম্পূর্ণ লকডাউন করা হল।

লক্ষীপুর : লক্ষীপুরে করোনা উপসর্গ নিয়ে নুর মোহাম্মদ নামে শতবর্ষী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৫ বছর। গতকাল দুপুরে লাশ থেকে জেলা স্বাস্থ্য বিভাগ করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছে। জানা গেছে, করোনা উপসর্গ নিয়ে গতকাল সোমবার সকালে বৃদ্ধ নুর মোহাম্মদ মারা যান। তিনি লক্ষীপুর পৌর এলাকার ১১ নম্বর ওয়ার্ডের আটিয়াতলী এলাকার বাসিন্দা।

শাহজাদপুর (সিরাজগঞ্জ) : শাহজাদপুর উপজেলার কৈজুরি ইউনিয়নের যমুনা নদীর দুর্গম চরাঞ্চল ঠুটিয়া গ্রামে গত রোববার সকালে করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তি মারা গেছেন। এ দিন দুপুরে জানাজা শেষে ওই গ্রামের কবরস্থানে বিশেষ ব্যবস্থায় তার দাফন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ