Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীর সড়কে বেড়েছে ব্যক্তিগত গাড়ির চলাচল

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসের সংক্রণ রোধে এক মাসের বেশি সময় ধরে ঘরবন্দি রাজধানীবাসী। বাইওে লোক চলাচলের পাশাপাশি ব্যক্তিগত গাড়ির চলাচলও সীমিত ছিল। তবে কয়েক দিন ধরে রাজধানীর রাস্তাগুলোতে ব্যক্তিগত গাড়ির চলাচল বেড়েছে। তবে গতকাল সোমবার অন্যান্য দিনের চেয়ে ব্যক্তিগত গাড়ি চলাচল করেছে অনেক বেশি।

সোমবার রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, বিভিন্ন মন্ত্রণালয় ও জরুরি সেবা দেয়া প্রতিষ্ঠানগুলো খোলার কারণে ব্যক্তিগত পরিবহণ আগের তুলনায় বেশি ছিল চলাচল। এছাড়া, রাস্তায় বেড়েছে সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল এবং প্যাডেলচালিত রিকশার উপস্থিতি।
নগরীর মালিবাগ, বাড্ডা, ধানমন্ডি, শংকর, জিগাতলা, আসাদগেট এলাকার বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে, অন্যান্য দিনের চেয়ে গতকাল রাস্তায় ব্যক্তিগত গাড়ির সংখ্যা তুলনামূলক বেশি। তবে গণপরিবহন চলাচল বন্ধ আছে।

রাজধানীর শংকরে দায়িত্ব পালনরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোহাম্মদ আফজাল হোসেন বলেন, কয়েক দিনের তুলনায় রোববার ও সোমবার রাস্তায় গাড়ির সংখ্যা কিছুটা বেড়েছে। রিকশা ও সিএনজি অটোরিকশায় একজনের বেশি না ওঠার জন্য বলা হচ্ছে।

করোনাভাইরাস রোগী আটক
স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : চাঁদপুর সদর হাসপাতাল থেকে পালিয়েও রক্ষা হলো না করোনা আক্রান্ত এক রোগীর। পুলিশ তাকে আটক করে পুনরায় হাসপাতালে দিয়েছে। জানা যায়, ঢাকায় ওই ব্যক্তির (৩৫) নমুনা পরীক্ষার পর করোনা পজেটিভ রিপোর্ট আসে। করোনা আক্রান্ত জেনেও তিনি রোববার ফরিদগঞ্জে তার বাড়িতে আসেন।

বাড়ির মানুষ তাকে থাকতে না দেয়ায় তিনি চাঁদপুর সদর হাসপাতালে আসেন। তখন কর্মরত চিকিৎসক ডা. সৈয়দ আহমদ কাজল তাকে রিপোর্ট দেখে আইসোলেশনে ভর্তি দেন। কর্তব্যরত ব্রাদার রোগী রিসিভ করার জন্য পিপিই পড়তে গেলে এই ফাঁকে রোগী পালিয়ে যায়। করোনায় আক্রান্ত ব্যক্তি বিকেল সাড়ে ৩টায় পালিয়ে যাওয়ার পর তার মোবাইল ট্রেকিং করে পুলিশ। রাত সাড়ে দশটায় ফরিদগঞ্জ পৌরসভার ৬ নং ওয়ার্ড চরহোগলা গ্রাম থেকে আটক করে ফরিদগঞ্জ থানা পুলিশ। তার বাড়ি ১৪ নং ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের পোয়া গ্রামে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ