Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলপুরে জনগণের সেবায় বিরামহীন ছুটে চলছেন কয়েকজন করোনাযোদ্ধা

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ৪:৪৪ পিএম

করোনা ভাইরাস মোকাবিলায় সামনের সারিতে থেকে কাজ করছেন চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মীরা। আর মাঠে তৎপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সাংবাদিক ও সরকারি কর্মকর্তা-কর্মচারীরাও। অদৃশ্য এ শত্রুর বিরুদ্ধে লড়তে তাদের সবার সম্মিলিত প্রচেষ্টা খুবই জরুরি। লড়াইয়ে নেমে এরই মধ্যে আক্রান্ত হতে শুরু করেছেন মাঠের এ যোদ্ধারা। তার মাঝেও ময়মনসিংহের ফুলপুরে করোনাযোদ্ধা ইউএনও মোঃ সাইফুল ইসলাম, পৌর মেয়র মোঃ আমিনুল হক, ওসি ইমারত হোসেন গাজী, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ রাশিদুজ্জামান খান, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ প্রাণেশ চন্দ্র পন্ডিত, স্কাউট লিডার তাসফিক হক নাফিও জীবনের ঝুঁকি নিয়ে নিরলস পরিশ্রম করে চলেছেন। ফুলপুরে জনগণের সেবায় বিরামহীন ছুটে চলছেন সারা পৌর ও উপজেলা এলাকা।

ফুলপুরে করোনা ভাইরাস পরিস্থিতিতে উপজেলার ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়নে মোটামুটি নিরবতা ও আতঙ্ক বিরাজ করছে। এতে সব থেকে বেশি বেকায়দায় পড়েছেন দিনমজুর গরীব, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষজন।
এরই মাঝে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, ফুলপুর থানার অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী ও স্কাউট লিডার তাসফিক হক নাফিও করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় দিনরাত মাঠে কাজ করে যাচ্ছেন।করোনা যুদ্ধে উপজেলার আনাচে-কানাচে বিরামহীন ভাবে ভোর হতে রাত্রি পর্যন্ত ছুটে চলছেন মানুষের সেবায়। সারা দেশের মানুষ যখন করোনাভাইরাস থেকে নিজেকে মুক্ত রাখতে হোম কোয়ারেন্টাইন নিয়ে ব্যাস্ত, ঠিক তখন নিজেরাই অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন তারা। বাজার নিয়ন্ত্রনে নিয়মিত বাজার মনিটরিং, সামাজিক দূরত্ব নিশ্চিতকরন, করোনা সচেতনতায় এবং মানুষকে ঘরে রাখতে উপজেলার আনাচে কানাচে কাজ করে নজির স্থাপন করেছেন করোনাযোদ্ধারা। তারা ফুটপাতের হকার, রিকশাচালক, ভিক্ষুক ও হতদরিদ্র থেকে শুরু করে সর্বস্তরের মানুষের মাঝে করোনা সচেতনতায় ছুটে চলেছেন গ্রাম-গঞ্জে। ফুলপুরে করোনা ভাইরাসের প্রভাবে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত, কর্মহীন হতদরিদ্র ও লকডাউনে আটকা মানুষের মাঝে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন। প্রতিদিনই উপজেলার বিভিন্ন এলাকায় পরিস্থিতি মোকাবেলায় অভিযান পরিচালনা করছেন। করোনাভাইরাস প্রতিরোধে প্রশাসনের বেঁধে দেওয়া নিয়ম-কানুনগুলো সঠিকভাবে পালন করা হচ্ছে কিনা সেই বিষয় নিশ্চিত করতে ছুটে চলেছেন সারা উপজেলায়। সেই সাথে হোটেল, চায়ের দোকানসহ অন্যান্য দোকান বন্ধ রাখার বিষয়ে প্রতি মুহুর্তে কঠোর নজরদারি করছেন।করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্ক হওয়ার লক্ষ্যে প্রচারণা চালিয়ে যাচ্ছেন এবং সকলকে ঘরে রাখতে ব্যাপক কাজ করে যাচ্ছেন। ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম ও ফুলপুর থানার অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজীসহ করোনা যোদ্ধাদের এমন কর্মকান্ডে উপজেলা বাসীর কাছে ভূয়সী প্রশংসা পাচ্ছেন তারা। সকল করোনাযোদ্ধাদের মত কাজ করে যাচ্ছে ফুলপুরের বেশ কয়েকজন সংবাদকর্মী। তারাও জীবণের ঝুকি নিয়ে মাঠে কাজ করে যাচ্ছেন।করোনা ঝুকির মাঝেও মাঠ পর্যায় থেকে সংবাদ সংগ্রহ করে প্রকাশ করছেন। অথচ তাদের খবর কেউ রাখেনা।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ রাশিদুজ্জামান খান, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ প্রাণেশ চন্দ্র পন্ডিতের নেতৃত্বে স্বাস্থ্য সচেতনতা ও চিকিৎসা বিষয়ে কাজ করে যাচ্ছে ডাক্তার ও নার্সসহ স্বাস্থ্যকর্মীরা। সেই সাথে দিনরাত মাঠে রয়েছে হেলডস ওপেন স্কাউট গ্রুপের সম্পাদক তাসফিক হক নাফিও'র নেতৃত্বে স্কাউটের সেচ্ছাসেবীদল।
তাদের মত ফুলপুর পৌরসভায় কাজ করে যাচ্ছে পৌর মেয়র মোঃ আমিনুল হক।পৌর মেয়র মোঃ আমিনুল হক তার পরিষদ নিয়ে করোনা পরিস্থিতি মোকাবেলায় সামাজিক দুরত্ব নিশ্চিত করণ, সচেতনতা বিষয়ক প্রচারণা, জীবাণুনাশক স্প্রে, পৌর এলাকার বিভিন্ন স্থানে হাত ধোয়ার ব্যবস্থা, করোনা ভাইরাসের প্রভাবে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত, কর্মহীন হতদরিদ্র ও লকডাউনে আটকা মানুষের মাঝে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দেয়াসহ বিভিন্ন ভাবে কাজ করে যাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ