Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাগুরায় কৃষকদের উৎসাহ যোগাতে জেলা প্রশাসক নিজে ধান কাটলেন

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ৭:২৪ পিএম

মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম মাগুরায় করোনা পরিস্থিতিতে কৃষকদের উৎসাহ যোগাতে নিজে ধান কেটে সদর উপজেলার কাশিনাথপুর উত্তরপাড়া এলাকার একটি মাঠে শস্য কর্তনের উদ্বোধন করেছেন।

রবিবার দুপুরে স্থানীয় হোসেন আলীর জমির এ শস্য কর্তন অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জাহিদুল আমিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মাহবুবুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান, সদর উপজেলা কৃষি কর্মকর্তা আবু তালহা প্রমুখ।

মাগুরা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জাহিদুল আমিন জানান, মাগুরায় এবার ১৮ হাজার ৮৭৫ হেক্টর জমিতে বোরো ধান আবাদ হয়েছে। ধান পাকার শুরুতে মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম ধান কেটে রবিবার কাশিনাথপুর উত্তরপাড়া মাঠে পাকা ধান কেটে এর উদ্বোধন করেছেন। কোনো প্রাকৃতিক দুর্যোগ না হলে এ বছর বাম্পার ফলন আশা করা হচ্ছে। এ ছাড়া ধান কাটা ও ঘরে তোলার বিষয়ে কৃষকদের সব ধরনের সহযোগিতা দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ