Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তারা পার্যায়ক্রমে অফিস করছেন

মাঠ প্রশাসনে চলছে মনিটরিং

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ১২:০৪ এএম

করোনাভাইরাস প্রতিরোধে সাপ্তাহিক ও সাধারণ ছুটির দিনেও মাঠ প্রশাসনের সঙ্গে দায়িত্ব পালন করছেন মন্ত্রিপরিষদ বিভাগের অর্ধশতাধিক কর্মকর্তা ও কর্মচারী। মন্ত্রিপরিষদ বিভাগের একজন অতিরিক্ত সচিবের সমন্বয়ে এসব কর্মকর্তা প্রতিদিন অফিস করবেন বলে অফিস আদেশ জারি করা হয়েছে।
গতকাল শনিবার থেকে এসব কর্মকর্তা সচিবালয়ে অফিস করেছেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (সমন্বয় অনুবিভাগ) মো. সামসুল আরেফিন। তিনি বলেন, আমরা মাঠ প্রশাসনের কর্মকর্তা ডিসি ও ইউএনওদের সঙ্গে যোগাযোগ করছি। তারা ত্রাণ বিতরণ এবং তালিকা তৈরিতে সমস্যায় পড়ছেন কি না এগুলো মনিটরিং করা হচ্ছে।
গত ২৩ এপ্রিল মন্ত্রিপরিষদ বিভাগের আদেশে বলা হয়, করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ এবং এর প্রাদুর্ভাবজনিত পরিস্থিতি মোকাবেলায় সাপ্তাহিক ও সাধারণ ছুটির দিনে গতকাল শনিবার থেকে আগামী ৫ মে পর্যন্ত বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ ও মাঠ প্রশাসনের সাথে সংযোগ সাধনের জন্য কর্মকর্তাদের দায়িত্ব প্রদান করা হলো। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা সকাল ১০ থেকে ১টা পর্যন্ত অফিসে উপস্থিত হয়ে এ দায়িত্ব পালন করবেন বলা হয়েছে আদেশে।
গতকাল যেসব কর্মকর্তা সচিবালয়ে এসে দায়িত্ব পালন করেছেন তারা হলেন, অতিরিক্ত সচিব মো. সামসুল আরেফিন, যুগ্মসচিব মো. রাহাত আনোয়ার, যুগ্মসচিব সাবিরুল ইসলাম, উপসচিব মো. রফিকুল ইসলাম, উপসচিব মোহাম্মদ আলতাফ হোসেন। আজ রোববার দায়িত্ব পালন করবেন, অতিরিক্ত সচিব (জেলা ও মাঠ প্রশাসন অনুবিভাগ) আ. গফফার খান, যুগ্মসচিব শফিউল আজিম, উপসচিব ফিরোজ আহমেদ, উপসচিব ছাইফুল ইসলাম এবং উপসচিব সাজ্জাদুল হাসান। আগামীকাল সোমবার দায়িত্ব পালন করবেন অতিরিক্ত সচিব (মন্ত্রিসভা ও রিপোর্ট অনুবিভাগ) মো. আব্দুল বারিক, যুগ্মসচিব মো. মুশফিকুর রহমান, খলিলুর রহমান, উপসচিব মো. শাফায়াত মাহবুব চৌধুরী এবং সিনিয়র সহকারী সচিব তৌহিদ এলাহী। মঙ্গলবার দায়িত্ব পালন করবেন, অতিরিক্ত সচিব ড. আবু সালেহ মোস্তফা কামাল, যুগ্মসচিব মো. সাজেদুল ইসলাম, সাবিরুল ইসলাম এবং উপসচিব মোহাম্মদ আব্দুল ওয়াদুদ চৌধুরী। বুধবার দায়িত্ব পালন করবেন, অতিরিক্ত সচিব সামসুল আরেফিন, উপসচিব সাইফুল ইসলাম, সাইদুর রহমান, মোহাম্মদ মিজানুর রহমান এবং তানভীর রহমান।
বৃহস্পতিবার দায়িত্ব পালন করবেন অতিরিক্ত সচিব মো. আব্দুল বারিক, যুগ্মসচিব মো. মুশফিকুর রহমান, খলিলুর রহমানসহ মন্ত্রিপরিষদ বিভাগের অর্ধশতাধিক কর্মকর্তা পার্যায়ক্রমে আগামী ৫ মে পর্যন্ত দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ