Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে করোনাজয়ীর কথা ঘাবড়াবেন না শক্ত থাকুন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

ঘাবড়াবেন না একদম। মন শক্ত রাখুন। লড়াইটা আপনারই। আমার করোনা টেস্ট পজিটিভ আসে। হাসপাতালে ভর্তি থাকি। কিন্তু ঘাবড়ে যাইনি। এখন আল্লাহর রহমত ও চিকিৎসকদের সেবায় সুস্থ। কথাগুলো বললেন সদ্য করোনাজয় করে সুস্থ হয়ে ঘরে ফেরা চট্টগ্রাম মহানগরীর ফিরিঙ্গিবাজারের একজন। পেশা কাঠ ব্যবসা। বয়স ৫৫ বছর। তার স্বাস্থ্যগত জটিলতা ছিল করোনায় ঝুঁকিপূর্ণ। তিনি বলেন, মনোবল অটুট রেখে ধৈর্য ধরে চিকিৎসার পর আজ সুস্থ। গত বৃহস্পতিবার বাড়িতে যখন ফিরেন পরিবারে বাঁধভাঙা আনন্দাশ্রæ। বাঁচার আনন্দে চারপাশে দেখেন করোনাজয়ী।
তিনি চিকিৎসক-নার্সদের কাছে নিজের অভিজ্ঞতা তুলে ধরেন, তার টেস্টে করোনা শনাক্ত হয় গত ১০ এপ্রিল। ডাক্তারের পরামর্শে আগের দিন ফৌজদারহাটে বিআইটিআইডি হাসপাতালে ভর্তি হন। টানা চলে চিকিৎসা। চিকিৎসার পর করোনা রিপোর্ট আসে নেগেটিভ। দীর্ঘদিন ডায়াবেটিস, রক্তচাপ ও অ্যাজমার সমস্যায় ভুগছি। এ ধরনের রোগীদের করোনায় আক্রান্ত এবং অসুস্থ হয়ে পড়ার ঝুঁকি নাকি বেশিই। চিকিৎসা সেবায় সন্তুষ্ট জানিয়ে করোনাজয়ী বলেন, করোনার কথা শুনে সবাই পালায়। আর ডাক্তার-নার্সগণ রোগীর পাশেই থাকছেন। তাদের সম্মান প্রাপ্য। চট্টগ্রামে এ যাবৎ করোনায় আক্রান্ত রোগী মারা গেছেন ৫ জন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ