Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ব্রিটিশ নাগরিকদের দেশে ফিরতে আজ বিশেষ ফ্লাইট

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২০, ১২:০৪ এএম

করোনাভাইরাস সংক্রমণের মধ্যে বাংলাদেশে অবস্থানরত ব্রিটেনের নাগরিকদের নিয়ে বিশেষ তৃতীয় ফ্লাইট আজ ঢাকা ছাড়ার কথা রয়েছে। ব্রিটেনের সেসব নাগরিক দুইটি বিশেষ ফ্লাইটে দেশে ফিরতে চান তাদের উদ্দেশে বার্তা দিয়েছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন।
গতকাল শুক্রবার এক ভিডিও বার্তায় দেশে ফিরতে চাওয়া যুক্তরাজ্যের নাগরিকদের দৃষ্টি আকর্ষণ করেন হাইকমিশনার। বার্তায় হাইকমিশনার বলেন, আমরা এ নিয়ে দুইটি বিশেষ ফ্লাইটে প্রায় ৪০০ নাগরিককে দেশে ফেরাতে পেরেছি। সামনে আমাদের আরও দুইটি বিশেষ ফ্লাইট রয়েছে। এর মধ্যে ২৫ এপ্রিল একটি এবং ২৬ এপ্রিল আরেকটি ফ্লাইট রয়েছে। যারা এই ফ্লাইটগুলোর জন্য ২৪ ঘণ্টার মধ্যে মেইল পাবেন তারা জাঙ্ক মেইল পাঠানোর আগে অবশ্যই নিশ্চিত হয়ে নেবেন।
করোনাকালে এই ফ্লাইটগুলো মূলত উদ্ধার বা পরিত্রাণের জানিয়ে ডিকসন ফ্লাইটের নিশ্চয়তা পাওয়াদের প্রস্তুত থাকার আহ্বান জানানোর পাশাপাশি ভ্রমণ উপদেশ ওয়েবসাইটে লক্ষ্য রাখতে বলেছেন। বার্তায় ডিকসন আরও বলেন, যারা নিশ্চত ফ্লাইটে সিট পাবেন অবশ্যই বিমানবন্দরে আসার সময় মাস্ক পরে আসার পাশাপাশি বিমানবন্দরে সামাজিক দূরত্ব বজায় রাখবেন।
করোনা পরিস্থিতির মধ্যে গত ২১ এপ্রিল প্রথম একটি বিশেষ চার্টার্ড ফ্লাইটে ব্রিটেনের ২৬৪জন নাগরিক দেশে ফিরে যান। এরপর গত ২৩ এপ্রিল দেশটির আরও ১৭৭ নাগরিক বিশেষ ফ্লাইটে দেশে ফিরে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ