Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাড়ে ৪ হাজার ইউপি সচিবরা করোনা ঝুঁকিতে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২০, ১২:০৪ এএম

করোনাভাইরাস ঝুঁকিতে দায়িত্ব পালন করছেন সারাদেশের ইউনিয়ন পরিষদের সাড়ে ৪ হাজার সচিব। গ্রামাঞ্চলের তৃণমূল পর্যায়ে ইউপি সচিবরা এই দূর্যোগকালীন মুহুর্তে দুঃস্থ, অসহায়, দিনমজুর ও বিভিন্ন ভাতাভোগীদের তালিকা তৈরিতে জন প্রতিনিধিদের সহায়তা করছেন।
এছাড়া জরুরি ত্রাণ কার্যক্রম ভিজিএফ, ভিজিডি, জি.আর, জেলেদের বিশেষ ভিজিএফ চাল উত্তোলন, গুদামজাতকরণ ও বিতরণে ইউপি সচিবরা সরাসরি মাঠে কাজ করেন। বতর্মান প্রেক্ষাপটে ইউনিয়ন করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব হিসেবে প্রবাসীদের তালিকা, হোম কোয়ারান্টাইন নিশ্চিত করা, মাইকিং করা, জনগণকে সচেতনসহ সকল কাজ সুষ্ঠুভাবে বাস্তবায়ন করে আসছেন।
বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সচিব সমিতি (বাপসা) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন ইনকিলাবকে বলেন, ৬৪টি জেলার ৪৫৭১ জন ইউপি সচিব জীবনের ঝুঁকি নিয়ে কোন রকম সুরক্ষা ছাড়াই মানবতার সেবায় নিরলসভাবে করোনা প্রতিরোধে প্রশাসনের সাথে কাজ করে যাচ্ছে। তারা মাঠে কাজ করার সময় তাদের করোনা ভাইরাস থেকে নিজেদের প্রতিরোধ করতে স্বাস্থ্য সুরক্ষার যেসব সামগ্রী রয়েছে-তার কিছুই নাই। বিশেষ করে মাস্ক, হ্যান্ড গ্লাভস, হ্যান্ড সেনিটাইজার কিছুই দেওয়া হয়নি। তাদের সুরক্ষার জন্য এসব সামগ্রী প্রদান করা এবং ঝুঁকি নিয়ে যারা কাজ করবেন, তাদের পুরষ্কৃত করাসহ স্বাস্থ্য বীমা প্রদান ও প্রণোদনা দেওয়া হলে তাদেও সেবামূলক কার্যক্রম আরো গতিশীল হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ