Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে নতুন ১২ কেভিড-১৯ রোগী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২০, ৪:২৮ পিএম

দক্ষিণাঞ্চলে করেনা ভাইরাসে আরো ১২জন আক্রান্ত হবার ফলে এ অঞ্চলে ‘কেভিড-১৯’ রোগীর সংখ্যা ৮৯’এ উন্নীত হয়েছে। মৃত্যু হয়েছে ৪জনের । ইতোমধ্যে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ৩ জন ‘কেভিড-১৯’ রোগী সুস্থ্য হয়ে ঘরে ফিরেছেন। তবে এতদিন করোনামূক্ত দ্বীপ জেলা ভোলাতে দুজন আক্রান্ত হবার মধ্যে দিয়ে দক্ষিণাঞ্চলের ৬টি জেলায়ই এ ভাইরাসবাহী রোগের কবলে পরল। ভোলার বিচ্ছিন্ন দ্বীপ মনপুরা ও বোরহান উদ্দিনে দুজন রোগী সনাক্ত হয়েছে। বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজে স্থাপিত পিসিআর মেশিনটি সম্পূর্ণ ত্রুটিমূক্তহবার ফরে এখন প্রতিদিন গড়ে প্রায় ১শ রোগীর রক্তের নমুনা পরিক্ষা সম্ভব হচ্ছে। শুক্রবার পর্যন্ত এখানে প্রায় ৭শ নমুনা পরিক্ষা সম্পন্ন হয়েছে বলে জানা গেছে। 

শুক্রবার দুপুর পর্যন্ত বিভাগে নতুন ১২জন সনাক্ত রোগীর মধ্যে পটুয়াখালীতেই ৬জন। ফলে ঐ জেলাটিতে এ পর্যন্ত আক্রান্ত রোগীর সংখ্যা দাড়াল ১৯’এ। শুক্রবার দুপুর পর্যন্ত বরিশালে ১জন ছাড়াও ভোলাতে ২ ও বরগুনাতে ৩জন নতুন করে আক্রান্ত হবার খবর দিয়েছে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর। এরফলে বরিশাল জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাড়িয়েছে ৩৪ জনে। এরপরেই ছোট জেলা বরগুনায় আক্রান্তের সংখ্যা ২৩,ঝালকাঠীতে ৬ এবং পিরোজপুরে আক্রান্ত হয়েছে ৫ জন। মৃত ৪ জনের মধ্যে বরিশালের মুলাদী ও পটুয়াখালীর দুমকিতে ১জন করে এবং বরগুনার আমতলী ও বেতাগীতে আরো একজন করে রয়েছে। আইসোলেশনে ছিল ৭২জন। যার মধ্যে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে ১৬জন।
অপরদিকে শুক্রবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় নতুন ২২৭ জন সহ দক্ষিণাঞ্চলের ৬টি জেলায় হোম কোয়ারিন্টিনে ছিল ৭ হাজার ৮০৩ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় ৩৪০ জন সহ কোয়ারিন্টিন মূক্ত হয়েছে ৪ হাজার ৫৯৬জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ