Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

পাবনায় জীবন হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

পাবনা জেলা সংবাদদাতা : পাবনায় জীবন কুমার সূত্রধর হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন বিজ্ঞ স্পেশাল দায়রা জজ আদালত। মঙ্গলবার দুপুরে পাবনা স্পেশাল দায়রা জজ আদালতের বিচারক লিয়াকত আলী মোল্লা এই রায় ঘোষণা করেন। যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রাপ্তরা হলেন, পাবনা শহরের শালগাড়িয়া মহল্লার শ্রী স্বপন বসাকের পুত্র সৌহার্দ বসাক সুমন, শ্রী অনিল কুমারের পুত্র মানিক কুমার, আব্দুল জলিল দিপুর পুত্র আমিনুল ইসলাম মিন্টু, শ্রী নারায়ণ কুমার দাসের পুত্র তাপস কুমার দাস, পাবনা সদর উপজেলার মালিগাছা গ্রামের ইছহাক আলীর পুত্র ইমরান হোসেন।
পাবনা স্পেশাল দায়রা জজ আদালতের স্পেশাল পিপি আব্দুর রকিব মামলার সূত্রে জানান, ২০০৫ সালের ২৬ আগস্ট জন্মাষ্টমীর দিন শালগাড়িয়া মহল্লার কাঠমিস্ত্রি দুলাল চন্দ্র সূত্রধরের পুত্র জীবন কুমার সূত্রধরকে মাদক দ্রব্য ক্রয়ের জন্যে টাকা দেয়। সে মাদক না কিনে টাকা অত্মসাৎ করায় তারা জীবনকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করে। পরদিন জীবনের বাবা দুলাল চন্দ্র সূত্রধর বাদী হয়ে পাবনা সদর থানায় মামলা দায়ের করেন। থানা পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ওই বছরের ১১ ডিসেম্বর তদন্তকারী কর্মকর্তা ৭ জনের নাম উল্লেখ করে চার্জশীট প্রদান করেন। ইতোপূর্বে ২ জন এই মামলা থেকে খালাস পায়। দীর্ঘ শুনানি শেষে পাবনা স্পেশাল দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক লিয়াকত আলী মোল্লা আজ মঙ্গলবার ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করেন।
মামলার সরকার পক্ষের আইনজীবী ছিলেন স্পেশাল দায়রা জজ আদালতের স্পেশাল পিপি অ্যাড. আব্দুর রকিব ও আসামী পক্ষের আইনজীবী ছিলেন, সনৎ কুমার সরকার, অ্যাড. কাজী সাজ্জাদ ইকবাল লিটন প্রমুখ। আসামী পক্ষের আইনজীবী জানান, তারা উচ্চ আদালতে আপীল করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ