Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ

প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ী আমবাগ এলাকায় হানিওয়েল গার্মেন্টস লিমিটেড কারখানায় বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ ও কর্মবিরতি পালন করেছেন শ্রমিকরা।
আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত শ্রমিকরা বিক্ষোভ ও কর্মবিরতি পালন করেন।
কারখানার শ্রমিক ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গত জুন মাসের বকেয়া বেতনের দাবিতে ওই কারখানার প্রায় ৬০০ শ্রমিক বিক্ষোভ ও কর্মবিরতি পালন করেছিলেন। ঈদের আগে শ্রমিকদের জুন মাসের বেতন দেওয়ার কথা থাকলেও কারখানা কর্তৃপক্ষ তা পরিশোধ করেনি। ঈদের পর ১৮ জুলাই (সোমবার) বেতন দেওয়ার আশ্বাস দেন। কিন্তু ওই দিনও বেতন পরিশোধ না করায় শ্রমিকরা বিক্ষোভ ও কর্মবিরতি পালন করেন।
কারখানার শ্রমিক মোরশেদা আক্তার বলেন, ঘরে খাবার নেই। বাসা ভাড়া ও দোকানের বাকি পরিশোধ করতে পারিনি। বাড়িওয়ালার কথা শুনতে হচ্ছে। বেতন না পাওয়ায় ঈদে কিছু কেনাকাটা করতে পারিনি।
কারখানার শ্রমিক শরিফুল ইসলাম ও শাহদাত হোসেন বলেন, আন্দোলন ছাড়া এ কারখানায় কোনো মাসের বেতন পাওয়া যায় না। কোনো মাসেই নিয়ম মতো বেতন পরিশোধ করেনি কর্তৃপক্ষ। বকেয়া বেতন পরিশোধ না করা পর্যন্ত কর্মবিরতি ও বিক্ষোভ চালিয়ে যাবো।
এব্যাপারে গাজীপুর শিল্প পুলিশের কোনাবাড়ী অঞ্চলের পরিদর্শক আব্দুল খালেক বলেন, গত কয়েক মাস ধরে কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের ঠিকমতো বেতন পরিশোধ করছেনা। ফলে শ্রমিকরা কিছুদিন পরপর বিক্ষোভ ও কর্মবিরতি করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ