Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সুরমা নদীর পানি বিপদসীমার ওপরে

প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা : টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জের ১০টি উপজেলায় সুরমা নদীর পানি বিপদসীমার ৮.৮৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
আজ মঙ্গলবার বিকেল ৩টা পর্যন্ত এ পরিস্থিতি লক্ষ্য করা যায়। গত তিন ঘণ্টায় ১০ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে এবং ২৪ ঘণ্টায় জেলায় ১০৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।
পানি বৃদ্ধির কারণে পৌর শহরের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। শহরের বিভিন্ন দিক দিয়ে সুরমা নদীর পানি নিচু এলাকায় প্রবেশ করেছে। ফলে জেলার প্রায় শতাধিক গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।
সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উপ-বিভাগীয় প্রকৌশলী দীপক কুমার দাস জানান, টানা বৃষ্টির কারণে সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি হচ্ছে। বর্তমানে বিপদসীমার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। ২৫ জুলাই পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকবে, তাই তিনি জেলার সব মানুষকে শুকনা খাবারসহ প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ