Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভবিষ্যৎ নয়, মানুষের জীবনে বর্তমানের বিকল্প কিছু নেই: বাঁধন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ৯:৪৪ পিএম

করোনা মোকাবিলায় সরকারি নির্দেশনায় সারাদেশে চলছে অঘোষিত লকডাউন। অন্যদিকে সরকারি নির্দেশনা আসার আগেই শোবিজ অঙ্গনের সব ধরনের শুটিং বন্ধের ঘোষণা দিয়েছিলেন সংশ্লিষ্টরা। এ পরিস্থিতিতে ঘরে বসেই সময় কাটাচ্ছেন টেলিভিশন পর্দার জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

মার্চের ১৭ তারিখ থেকে হোম কোয়ারেন্টিনে আছেন তিনি। এই সময় নিজেকে আত্মশুদ্ধির জন্য উত্তম সময় ভাবছেন বাঁধন। সম্প্রতি বাঁধন গণমাদ্যমে বলেছেন, টানা ৩৮ দিন হয়ে গেল ঘরে আছি। এমন জীবনে আমরা কেউই অভ্যস্ত নয়। তবে এমন সময়টা আত্মশুদ্ধির জন্য উত্তম সময় ভাবছি আমি।

বাঁধন আরও বলেন, আমি সবসময় ভবিষ্যৎ চিন্তায় ডুবে থাকতাম। যেটি ছিল আমার সবচেয়ে বড় ভ্রান্ত ধারনা। কোয়ারেন্টিনে থেকে উপলব্ধি করলাম ভবিষ্যৎ নয়, মানুষের জীবনে বর্তমানের বিকল্প কিছু নেই। বর্তমান নিয়ে প্রতিটি মানুষের বাঁচতে শেখা উচিত।

করোনা আতঙ্কে সবাই যখন ঘরবন্দি তখন সামনে থেকে লড়ে যাচ্ছেন স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খল বাহিনী ও সাংবাদিকরা। তাদের প্রতিও কৃতজ্ঞতা জানাতে একেবারেই ভুলে যাননি বাঁধান। তিনি বলেন, করোনা মোকাবিলায় যে মানুষগুলো সামনে থেকে যুদ্ধ করে যাচ্ছেন তাদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাই। দেশের আপদকালীন এ সময়ের আপনারা যেভাবে নিজের জীবনকে উৎসর্গ করেছেন সেটি ভোলার নয়।

কোয়ারেন্টিনে থেকে পুরোনো অভ্যাসে ফিরে গিয়েছেন বাঁধন। সে বিষয়েও জানান দিয়েছেন তিনি। বাঁধন বলেছেন, অতীতে নিয়মিত ডায়েরি লিখতে ভালো লাগতো। কিন্তু সময়ের অভাবে মাঝখানে সেটার ধারাবাহিকতা ধরে রাখতে পারিনি। বর্তমানে কোয়ারেন্টিনে আছি তাই হাতে অনেক সময় রয়েছে। তাইতো অতীতের সেই অভ্যাসে ফিরে গিয়েছি। নিয়মিত ডায়েরিতে জীবনের প্রতিটি অধ্যায় লিপিবন্ধ করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ