Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আরো ৪ জনের মৃত্যু

করোনা উপসর্গ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

গতকাল বুধবার দেশের বিভিন্ন স্থানে করোনাভাইরাসের উপসর্গ জ্বর সর্দি শ্বাসকষ্ট ইত্যাদি রোগে আরো ৪ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরায় মৃত এক বৃদ্ধকে গোপনে দাফন করা হয়।
খুলনা ব্যুরো জানায়, খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা সাসপেক্টটেড আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ১জনের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার দিনগত রাত ২টার দিকে তিনি মারা যান। তিনি খুলনার ফুলতলা উপজেলার বাসিন্দা।
হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পয়েন্ট ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাসকে জানান, গত মঙ্গলবার রাত ১টার দিকে ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি কিডনি রোগ ও শ্বাসকষ্টে ভুগছিলেন। চিকিৎসাধীন অবস্থায় রাত ২টার দিকে তার মৃত্যু হয়। তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি-না তা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে। খুমেক হাসপাতালের পিসিআর মেশিনে খুলনায় এখন পর্যন্ত ৯০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৮ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছে। খুলনা মেডিকেলের তিন চিকিৎসকসহ খুলনার ৫ জন রয়েছেন।
রাজবাড়ী জেলা সংবাদদাতা জানান, রাজবাড়ীর বালিয়াকান্দিতে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে একজন মারা গেছেন। তিনি উপজেলার নারুয়া ইউনিয়নের বাসিন্দা। গত মঙ্গলবার রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।
নারুয়া ইউপি সদস্য শহিদুল ইসলাম জানান, করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তি নারায়ণগঞ্জে থাকতেন। কোনো কাজ কর্ম করতেন না। গত মঙ্গলবার সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গতকার বুধবার সকাল ১১টায় রাজবাড়ীতে তার নমুনা সংগ্রহ করা হয়েছে।
রাজবাড়ী সিভিল সার্জন ডা. নুরুল ইসলাম জানান, গতকাল নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তার লাশ গ্রামের বাড়িতে দাফন করা হবে।
মেহেরপুর জেলা সংবাদদাতা জানানা, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মেহেরপুর জেনারেল হাসপাতালে ইদ্রিস শাহ্ (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তার বাড়ি মুজিবনগর উপজেলার ভবেরপাড়া গ্রামে। গতকাল বুধবার সকালে তাকে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে মেহেরপুর জেনারেল হাসপাতালে পাঠানো হয়। দুপুরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
মেহেরপুর জেনারেল হাসপাতালের ডা. আব্দুর রশিদ জানান, যেহেতু রোগীর শ্বাসকষ্ট ও মাথা ব্যথা ছিল, তাই করোনাভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে। কারণ চিকিৎসক কোনো রকম সুরক্ষা ছাড়াই রোগীর চিকিৎসা দিয়েছেন।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়নের প্রবাজপুর গ্রামে শ্বাসকষ্টে এক বৃদ্ধের (৬৫) মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে মারা যান তিনি। গতকাল বুধবার সকাল সাড়ে ৭টার দিকে তাকে গোপনে দাফন করে ফেলেন স্বজনরা।
সম্প্রতি মৃতের ছেলে ও তার পরিবার ঢাকা থেকে বাড়ি এসে একত্রে অবস্থান করছিলেন। ঢাকা ফেরত ছেলে বলেন, বাবার প্রস্রাবে ইনফেকশন ছিল। আগে দুবার স্ট্রোক করেছিল। গত মঙ্গলবার রাতে কথা বলতে বলতে আমার হাতের ওপর মারা গেছে। আমরা তাকে জানাজা দিয়ে দাফন করেছি।
তবে মৃতের জ্বর ও শ্বাসকষ্ট ছিল কি-না এ প্রশ্নের সঠিক কোনো উত্তর দেননি ছেলে। তবে জানা গেছে, শ্বাসকষ্টে মারা গেছেন ওই বৃদ্ধ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ