Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পথ ভুলে লোকালয়ে চিত্রা হরিণ

সাতক্ষীরা থেকে আবদুল ওয়াজেদ কচি : | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

পথ ভুলে লোকালয়ে চলে আসা একটি চিত্রা হরিণ আটক করে সুন্দরবনে অবমুক্ত করেছে বনবিভাগ। গতকাল বুধবার ভোর ৫টার দিকে সুন্দরবন থেকে পথ ভুলে সাতক্ষীরার শ্যামনগরের আটুলিয়া ইউনিয়নের তালবাড়িয়া এলাকায় চলে আসে হরিণটি। 

এ সময় স্থানীয় মননজয় মন্ডল, রুহুল কুদ্দুস, মহিদুল ইসলামসহ এলাকাবাসীর মাধ্যমে খবর পেরে মুন্সিগঞ্জ ফরেস্ট স্টেশন মিজানুর রহমান ও কদমতলা স্টেশন কর্মকর্তা আবু সায়ীদ সঙ্গীয় ফোর্স নিয়ে সিপিপি ও স্থানীয় জনগণের সহযোগিতায় হরিণটি আটক করতে সক্ষম হন। এলাকাবাসী জানান, ভোরে হরিণটি ঘোরাফেরা করতে দেখে স্থানীয় মুন্সিগঞ্জ ফরেস্ট অফিসে খবর দেই। পরবর্তীতে বন প্রহরীরা এসে হরিণটি উদ্ধার করে নিয়ে যায়।
এ বিষয়ে কদমতলা স্টেশন কর্মকর্তা আবু সায়ীদ বলেন, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় এবং স্থানীয়দের সহযোগিতায় আটক পূর্বক স্বাস্থ্য পরীক্ষা করে শরীরে কোন ক্ষত না থাকায় ও হৃদযন্ত্রের ক্রিয়া স্বাভাবিক থাকায় হরিণটি সুন্দরবনে ছেড়ে দেয়া হয়।
প্রসঙ্গত, গত ২০ এপ্রিল কোবাদক স্টেশন এলাকা থেকে অনুরূপভাবে একটি হরিণ লোকালয়ে আসলে বন বিভাগের উদ্যোগে সেটিকেও আটক করে সুন্দরবনে অবমুক্ত করা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ