Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এ্যাম্বুল্যান্সটি চলাচলের অযোগ্য

ঈশ্বরদী (পাবনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ৮:১১ পিএম

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একমাত্র এম্বুলেন্সটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ফলে জরুরি প্রয়োজনের সময় আশংকাজনক রুগী নিয়ে রাজশাহী কিংবা ঢাকা যেতে ভীষণ দুঃচিন্তায় পড়তে হচ্ছে। বিশেষ করে করোনা পরিস্থিতিতে জরুরি কোন রুগী নিয়ে পড়তে হয় বিপাকে। পুরোনো হয়ে যাওয়ায় ঠেলেঠুলে কোন মতো রাজশাহী পৌঁছাতে হয় রুগীকে। ঢাকা যাওয়ার কথাতো ভাবায় যায়না।
জানাগেছে, বর্তমানের এই এম্বুলেন্সটি ২০১০ সালে সরকারিভাবে প্রদান করা হয়। প্রায় সাড়ে ৩ লাখ জনঅধ্যুষিত অত্যন্ত গুরুত্বপূর্ণ এই উপজেলায় একটি মাত্র এম্বুলেন্স হওয়ায় বেশী চাপ পড়ে যাবার কারণে এম্বুল্যান্সটির যন্ত্রপাতি দূর্বল হয়ে পড়েছে। রুগী বহন করার সময় ইন্জিন গরম হয়ে অনেক সময় বন্ধ হয়ে যায়। প্রয়োজন হলেও গতি বাড়ানো যায়না। নিশান আরভান কোম্পানির এই এম্বুলেন্সের যন্ত্রপাতি আবার ঢাকা কিংবা চট্টগ্রাম থেকে আনতে হয়। সেক্ষেত্রেও বিড়ম্বনায় পড়তে হয়।
ঈশ্বরদীর পার্শ্ববর্তী উপজেলায় দুটি করে নতুন এম্বুল্যান্স দেয়া হলেও অজ্ঞাত কারণে ৫০ শয্যার এই স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন কোন এম্বুলেন্স দেয়া হচ্ছে না। পুরোনো লক্কর ঝক্কর মার্কা এম্বুলেন্স দিয়ে দায় সারা হচ্ছে। একারণে দেশের প্রথম শ্রেনীর উপজেলা ঈশ্বরদীর মানুষ বিক্ষুব্ধ হয়ে উঠেছে। অবিলম্বে জনগুরুত্ব বিবেচনা করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি নতুন এম্বুলেন্স প্রদানের দাবী জানিয়েছে ঈশ্বরদীবাসী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ