Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় অবৈধ বেহুন্দী জাল ও খ্যাও বিক্রি নিয়ে বিভক্ত জেলেদের মধ্যে সংঘর্ষের আশংকা, থানায় অভিযোগ

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ৩:৪৭ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার তুষখালী ইউনিয়নের তুলাতলা ঘাট এলাকায় অবৈধ বেহুন্দী জাল দিয়ে মাছ ধরা এবং জেলেদের মাছ ধরার খ্যাও (ঘাট) দখল নিয়ে জেলেদের ২টি দল মুখোমুখি অবস্থান নিয়েছে। যেকোন সময় সংঘর্ষের আশংকা। স্থানীয় একটি চক্র পুরাতণ প্রকৃত জেলেদের কৌশলে বাদ দিয়ে অর্থের বিনিময়ে নতুন জেলেদের বেহেুন্দী জাল দিয়ে মাছ ধরার খ্যাও (ঘাট) দখলের চেষ্টায় আইন-শৃঙ্খলা ভঙ্গ হতে পারে মর্মে জেলেদের থানায় লিখিত অভিযোগ।
জেলেদের পক্ষে জানখালী গ্রামের মৃত. আঃ লতীফ হাওলাদারের ছেলে শাহজাহান বাদি হয়ে থানায় লিখিত অভিযোগে ৩ জন নামীয় এবং অজ্ঞাত ৫ জনের বিরুদ্ধে অবিযোগ করেছেন। অভিযুক্তরা হলেন জানখালী গ্রামের হালিম হাওলাদারের ছেলে সাইলু, মৃত সামছের হাওলাদারের ছেলে জাকির হোসেন (আড়ৎদার) ও সাইলুর ছেলে রাজু।
এঘটনায় বোরবার বিকেলে স্থানীয় সাবেক ইউপি সদস্য সগীর হাওলাদার মিমাংশার জন্য জেলেদের নিয়ে বৈঠক করলেও কোন সুরহা হয়নি।
উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক জানান, নদীর খ্যাও বেচা-কেনা সম্পূর্ণ অবৈধ। তার ওপর বেহুন্দি জালও নিষিদ্ধ। প্রশাসনিক সহযোগিতা পেলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।
মঠবাড়িয়া থানর ওসি মাসুদুজ্জামান লিখিত অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ