Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঢামেকে চিকিৎসাধীন এক কয়েদি করোনায় আক্রান্ত

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ৩:৩৮ পিএম

ঢাকা কেন্দ্রীয় কারাগারের এক সাজাপ্রাপ্ত আসামি কিডনি রোগে আক্রান্ত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার বয়স (৬০) বছর। তিনি ডায়ালাইসিসের রোগী। বুধবার ঢামেক হাসপাতালের ডিউটিরত কারারক্ষী শেখ কামাল হোসেন এ তথ্য জানান।
তিনি আরো জানান, ওই কয়েদিকে গত ৩০ মার্চ কিডনিজনিত রোগের কারণে ঢামেক হাসপাতালের নতুন ভবনে ৯০১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে হাসপাতালে তার ডায়ালাইসিস করা হয়। অনেকদিন ধরে হাসপাতলে আছে তাই চিকিৎসকরা মনে করেছেন তার করোনা পরীক্ষা করা উচিত। এক পর্যায়ে তার স্যাম্পল সংগ্রহ করে পরীক্ষায় পাঠানোর পওে সেখান থেকে তারা বুধবার জানিয়েছে তার করোনার পরীক্ষায় পজেটিভ। পরীক্ষার রিপোর্ট আমাদের হাতে এসে পৌঁছেছে।
কারারক্ষী কামাল জানান, দীর্ঘদিন ধরে ওই আসামি হাসপাতালে চিকিৎসাধীন। তাই ধারণা করা হচ্ছে হাসপাতাল থেকেই তিনি করানোয় আক্রান্ত হয়েছেন। এখন চিকিৎসকরা যেটা সিদ্ধান্ত নেবে সেটাই কার্যকর করা হবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ