Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্রমিকদের ‘টেলিমেডিসিন’ সেবা দেয়া হচ্ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ১১:৫৩ পিএম

গ্রার্মেন্টস শ্রমিকসহ প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের জন্য টেলিমেডিসিন পদ্ধতিতে স্বাস্থ্যসেবা দেওয়া শুরু করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গতকাল সোমবার এ কার্যক্রম শুরু হয়েছে। অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত ১১ জন চিকিৎসক (সহকারী মহাপরিদর্শক, স্বাস্থ্য) প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চিকিৎসকবৃন্দ নিজ নিজ কর্মস্থলে অবস্থান করে এ সেবা দিচ্ছেন।
সারা দেশের শ্রমজীবী মানুষ নির্ধারিত সময়ে মোবাইল ফোনে যোগাযোগ করে পরামর্শ নিতে পারবেন। কোনো শ্রমিকের করোনার উপসর্গ আছে বলে প্রতীয়মান হলে চিকিৎসকরা মৌখিক পরামর্শ দেবেন এবং ক্ষেত্রবিশেষে প্রয়োজনে মোবাইলে ফিরতি ম্যাসেজের মাধ্যমে ব্যবস্থাপত্র দেবেন।
অধিদপ্তরের প্রধান কার্যালয় থেকে চিকিৎসাসেবা দিচ্ছেন ডা. নাজমুন নাহার (মোবাইল নম্বর: ০১৭৯৭০১১৯১৯)। ঢাকা জেলা কার্যালয় থেকে সেবা দিচ্ছেন ডা. দীপা দত্ত (০১৭১৪২৬৬৮৪৩), ডা. লুৎফুন নাহার (০১৯৭২১৩৮৫৩০) ও ডা. তামিনা হোসেন (০১৭১১২৪০৩৯০)। গাজীপুর থেকে ডা. বীথি বিশ্বাস (০১৮৪৭১২৯৪৯৩), নারায়ণগঞ্জ থেকে ডা. রাজীব চন্দ্র দাস (০১৭২২৯০৯১২২) ও ডা. জাকিয়া রিজওয়ানা লোটাস (০১৭৮৭৩৮৬৩৬১) স্বাস্থ্যবিষয়ক পরামর্শ দিচ্ছেন। বরিশাল থেকে ডা. নবীন কুমার হাওলাদার (০১৯৩৬৪৯৩৪২৭), চট্টগ্রামে থেকে ডা. বিশ্বজিত রায় (০১৭১২৩৮৩৭৭৩), খুলনা থেকে ডা. মো. সোয়াইব হোসেন (০১৭৪৯৫৯৯৭৯৭) এবং সিলেট থেকে ডা. মো. শহিদুল ইসলাম (০১৯১৪৩০০৯১৭) চিকিৎসাসেবা দিচ্ছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক

৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ