Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মুকসুদপুরে ১৭ পুলিশ সদস্য করোনা আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ৩:০৩ পিএম

মুকসুদপুরে নতুন করে আরো ৬ জন পুলিশ সদস্য করোনা আক্রান্ত হয়েছে। এ নিয়ে মুকসুদপুর থানায় মোট ১৭ জন পুলিশ সদস্যের করোনা ভাইরাস আক্রান্তের অস্তিত্ব পাওয়া গেছে।

মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্যান কর্মকর্তা ডা. মাহমুদুর রহমান জানান, গত ১৬ ও ১৭ এপ্রিল ২৬ জন পুলিশ সদস্যের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হলে তার মধ্যে ২০ এপ্রিল সোমবার ৬ জন পুলিশ সদস্যের করোনা পজেটিভ পাওয়া যায়। গত ৬ এপ্রিল জ্বর নিয়ে ছুটিতে মানিকগঞ্জের শিবালয় উপজেলার বীরবাশাইল গ্রামের বাড়িতে যান মুকসুদপুর থানা পুলিশ। পরে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পরীক্ষার জন্য পাঠানো হলে করোনা পজেটিভ শনাক্ত হয়।
পরবর্তীতে ৩ জন এবং ১৬ এপ্রিল আরো ৭জনসহ এই নিয়ে মুকসুদপুর থানায় ১৭ জন পুলিশ সদস্যের করোনা ভাইরাস আক্রান্তের অস্তিত্ব পাওয়া গেছে। মুকসুদপুর থানার ৩৫ পুলিশ সদস্যের মধ্যে ওসিসহ ৭ জনকে থানা কম্পাউন্ডের একটি ভবনে হোম কোয়ারেন্টিনে এবং বাকী ২৮ জনকে মুকসুদপুর সরকারি কলেজের একটি ভবনে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। পুলিশ সদস্যের করোনায় আক্রান্ত ১৭ জন রোগীকে বর্তমানে মুকসুদপুর অস্থায়ী আইসুলেসন সেন্টার (মুক্তিযোদ্ধা ভবনে ) রেখে চিকিৎসা প্রদান করা হচ্ছে ।
এ ব্যাপরে মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসার মোসা. তাসলিমা আলী জানান, উপজেলায় পুলিশ সদস্যের মধ্যে করোনা আক্রান্তের অস্তিত্ব পাওয়া গেছে, এখন পযর্ন্ত সাধারন মানুষের মধ্যে করোনা আক্রান্তের খবর পাওয়া যায়নি।

করোনাভাইরাস এলাকার মানুষের মধ্যে ছড়াতে না পারে সেজন্য উপজেলা প্রশাসনের পক্ষে থেকে লকডাউনের ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে। বিনা প্রয়োজনে কোন মানুষ ঘর থেকে বাহিরে বের হতে না। তিনি সকলকে সামাজিক দুরত্ব বজায় রেখে সচেতন থাকার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ