Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ইব্রাহিম কার্ডিয়াকের চিকিৎসক করোনায় আক্রান্ত অর্গান ট্রানস্প্লান্ট ইউনিট লকডাউন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ২:০৬ এএম

রাজধানীর ইব্রাহীম কার্ডিয়াক হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের একজন চিকিৎসকের করোনা শনাক্ত হয়েছে। এরপর রোববার (১৯ এপ্রিল) রাতে অর্গান ট্রান্সপ্ল্যান্ট ইউনিট সাময়িক লকডাউন ঘোষণা করেছে কর্তৃপক্ষ। ফলে ১৪ দিনের জন্য বন্ধ হয়ে গেলো এই হাসপাতালের ভাসকুলার ও নিউরোসার্জারি বিভাগ।

এছাড়াও ভাসকুলার সার্জারি, নিউরোসার্জারি, অ্যানেস্থেসিয়ার ১৭ জন চিকিৎসক এবং ১০ থেকে ১২ জন নার্স কোয়ারেন্টিনে যাচ্ছেন।

হাসপাতালের ভাসকুলার সার্জারি বিভাগের সূত্র জানিয়েছে, আক্রান্ত চিকিৎসক নিউরোসার্জারি বিভাগের হলেও ভাসকুলার বিভাগ ও নিউরোসার্জারি বিভাগর চিকিৎসকরা একই অপারেশন থিয়েটার, একই চেঞ্জরুম ব্যবহার করেন।

ভাসকুলার সার্জারি বিভাগের চিকিৎসকরা জানান, নিউরোসার্জারি বিভাগের আক্রান্ত চিকিৎসক গত ১৪ এপ্রিল ২৪ ঘণ্টার ডিউটিতে ছিলেন, ১৫ এপ্রিল তিনি অসুস্থ হয়ে যান এবং সেদিন ভাসকুলার সার্জারি বিভাগের চিকিৎসকদের কন্টাক্টেও গিয়েছিলেন তিনি। রোববার বিকালে তার রিপোর্ট পাওয়া গেছে, সেখানে করোনা পজিটিভ এসেছে। সোমবার আরও দুজন চিকিৎসকের পরীক্ষা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ