Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

সংশোধনী : ঈদ পর্যন্ত বাড়ছে সরকারি ছুটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

করোনাভাইরাস সংক্রমণরোধে আবারও সরকারি ছুটি ঈদুল ফিতর পর্যন্ত বাড়ানোর সম্ভাবনা রয়েছে। চতুর্থ ধাপে বাড়ানো সাধারণ ছুটি আগামী ২৫ এপ্রিল শেষ হচ্ছে। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত পঞ্চম ধাপে ছুটি বাড়তে পারে। এ ছুটি শেষ হলে আবারো আগামী ঈদুল ফিতর পর্যন্ত সরকারি ছুটি বাড়ানোর সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।
মন্ত্রিপরিষদ বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, করোনায় দেশে আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ার সাথে বৃদ্ধি পাচ্ছে মৃত্যুর সংখ্যাও। এমন অবস্থায় এখনই অফিস-আদালত খুলে কোনো ধরনের ঝুঁকি নেবে না সরকার। তাই পুনরায় সাধারণ ছুটি বাড়ানোর বিষয়টি সরকারের ভাবনায় আছে। দু-একদিনের মধ্যেই হয়তো প্রধানমন্ত্রীর সম্মতি নিয়ে ছুটি বাড়াবে জনপ্রশাসন মন্ত্রণালয়। কারণ গত বৃহস্পতিবার সারাদেশকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ফলে ছুটি বাড়ানোর কোনো বিকল্প নেই।

জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুণ ইনকিলাবকে বলেন, পরিস্থিতি তো এখনো স্বাভাবিক হলো না। ছুটি বাড়লেও বাড়তে পারে। তবে এ মুহ‚র্তে কিছু বলতে পারছি না।

নাম প্রকাশ না করার শর্তে মন্ত্রিপরিষদ বিভাগের এক অতিরিক্ত সচিব ইনকিলাবকে বলেন, ৩০ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়বে। এটা অনেকটা নিশ্চিত। এপ্রিল মাস শেষ হলে পরিস্থিতি বিবেচনায় ছুটি বাড়ানো হতে পারে পর্যায়ক্রমে ঈদুল ফিতর পর্যন্ত এ ছুটি বাড়তে পারে। কেউ কেউ এও বলছেন, দেশ স্থবির হয়ে গেছে। দেশের অর্থনীতি ভেঙে পড়েছে। তবু ছুটি বাড়বে। কারণ মানুষকে বাঁচানোই সরকারের প্রথম চ্যালেঞ্জ। প্রয়োজনে ঈদুল ফিতর পর্যন্ত বাড়তে পারে সাধারণ ছুটি।



 

Show all comments
  • Ashraf Hossain ২০ এপ্রিল, ২০২০, ১:১৪ এএম says : 0
    সরকারী বন্ধ থাকুক। মার্কেট খুলে দিন। না হলে , ব্যবসা বাণিজ্য শেষ হয়ে যাবে।
    Total Reply(0) Reply
  • Tashfia Shaila ২০ এপ্রিল, ২০২০, ১:১৬ এএম says : 0
    সব দোষ সরকারের ঘাড়ে দিয়ে আপনারা রাস্তায় ঘুরে বেড়াবেন, এক ব্যক্তি দশ যায়গা থেকে ত্রাণ নিয়ে বিক্রি করবে। আর দিন শেষে সব দায় সরকারের !
    Total Reply(0) Reply
  • M. Abdul Hannan ২০ এপ্রিল, ২০২০, ১:১৬ এএম says : 0
    জীবন আগ‌ে তারপর অন্যসবক‌িছু। পর‌িস্হিত‌ি স্বাভাব‌িক না হওয়া পর্যন্ত সবক‌িছু খুল‌েদিলে হিতে বিপরীত হয়‌ে মহামারী আকার ধারন করব‌ে !
    Total Reply(0) Reply
  • Sen Sitive ২০ এপ্রিল, ২০২০, ১:১৬ এএম says : 0
    সরকারি ছুটি বাড়িয়ে ললকডাউন ওরফে শাটডাউন এর মেয়াদ বাড়াবেননা , তাহলে গরীব মধ্যবিত্ত সবার অভিশাপ নিয়ে স্বর্গে কিভাবে ঢুকবেন ভেবে দেখবেন ।
    Total Reply(0) Reply
  • Akhter Zaman ২০ এপ্রিল, ২০২০, ১:১৭ এএম says : 0
    কেউ মানছে, কেউ মানছে না। রাস্তা-ঘাটে, বাজারে অনেক লোকের সমাগম কি লাভ হল- রোগ বেড়েই চলছে। সৌদি আরবের মত কারফিউ করা হোক।
    Total Reply(0) Reply
  • Saiful Islam Khan Saif ২০ এপ্রিল, ২০২০, ১:১৭ এএম says : 0
    আর এ ভাই এই বন্ধ যারা দিচ্ছে তারা সবাই সরকারি চাকরি করে,তাই তাদের বেতনে ত কোনো প্রব্লেম নেই,মাস শেষ হলেই বেতন একাউন্ট এ ঢুকে যাচ্ছে, না খেয়ে মরবে বেসরকারি চাকরি যারা করে,তাই তারা এই বন্ধ বাড়ালেই লাভ, বসে বসে টাকা কামাবে তারা
    Total Reply(0) Reply
  • MD Abul Chowdhury ২০ এপ্রিল, ২০২০, ১:১৮ এএম says : 0
    দেশে অধিকাংশ মানুষ লক ডাউন মানছেন না। লক্ষ লক্ষ লোক জমায়েত হয়ে জানাযার নামাজ পড়ছে। হাট বাজারে মানুষ আয়েশী ভঙিতে ঘুরে বেড়াচ্ছে।সেখানে গুটি কতেক সরকারী কর্মচারীকে লকডাউনের নামে ঘরে আটকে রেখে অর্থনীতির ক্ষতি করে লাভ কি?তারচেয়ে সবাইকে ভাগ্যের উপর ছেড়ে দিয়ে লকডাউন প্রত্যাহার করাই শ্রেয়।নচেৎ কারপিউ জারী করে শতভাগ মানুষকে ঘরমূখী করা হোক।
    Total Reply(0) Reply
  • santonu sarkar ২০ এপ্রিল, ২০২০, ১১:১১ এএম says : 0
    on line buy
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ